নলডাঙ্গায় ৩০ বছর পর সাজাপ্রাপ্ত পলাতক আসামী শাহজাহান গ্ৰেফতার।

এ,কে,এম,খোরশেদ আলম
নাটোর জেলা প্রতিনিধিঃ

নাটোরের নলডাঙ্গা থানার বহুল আলোচিত শাহাদত হত্যাকান্ডের ৩০ বছর পর যাবতজ্জীবন সাজাপ্রাপ্ত একমাত্র পলাতক আসামী শাহজাহান আলী ওরফে সোহরাব হোসেন স্বপন (৫৪) কে গ্রেফতার করেছে র‌্যাব। আজ ২৩ শনিবার সকাল ছয়টার দিকে সিরাজগঞ্জ জেলার হাটিকুমরুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ সকাল সাড়ে দশটার দিকে নাটোর সিপিসি ক্যাম্পে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান র‌্যাব-৫ উপ-অধিনায়ক মেজর হাসান মাহমুদ।

তিনি আরো জানান, ১৯৯২ সালের ১৭ মে বেলা সাড়ে এগারোটার দিকে নলডাঙ্গা উপজেলার বারনই নদীতে শাহজাহান আলী স্বপন প্রকাশ্য দিবালোকে চুরিকাঘাতে শাহাদত (৩২)কে হত্যা করে। এই ঘটনায় সাহাদতের ভাই সেকেন্দার আলী বাদী হয়ে নাটোর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা একমাত্র আসামী শাজানহাকে অভিযুক্ত করে চার্জশিট প্রদান করেন। স্বাক্ষ্য গ্রহণ শেষে ১৯৯৫ সালের ২৯ মে নাটোর জেলার বিজ্ঞ আদালত অভিযুক্ত শাহজাহান আলীকে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড প্রদান করেন। হত্যাকান্ডের পর হতে শাহজাহান আত্মগোপনে চলে যায়। দীর্ঘ ৩০ বছর ধরে পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী শাহজাহান আলীকে গ্রেফতার করে।

এ,কে,এম,খোরশেদ আলম
নাটোর।

Leave a Reply

Your email address will not be published.