দিনাজপুরে সদরে ভোক্তা অধিকারের অভিযান।

মোঃ মোরসালিন ইসলাম দিনাজপুর প্রতিনিধি,

দিনাজপুরের শহরের পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ভেজাল কসমেটিক সামগ্রী জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

পরে সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানাও আদায় ও জব্দকৃত ভেজাল কসমেটিক্স সামগ্রী ধ্বংস করেছে।

সোমবার (১ আগস্ট) বারোটার দিকে দিনাজপুর শহরের সরদারপাড়া মুজিবর রহমান ফুলুর বাড়িতে ও দিনাজপুর শহরের লেবুর এলাকার জনতা মেনশন মুজিবর রহমানের ছাত্রাবাসে অভিযান পরিচালনা করে এই ভেজাল কসমেটিক সামগ্রী জব্দ করা হয়।

দিনাজপুর সদরের সরদারপাড়ায় ভেজাল কসমেটিক্স সামগ্রী জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরে ভ্রাম্যমান আদালত বসে ৩০ হাজার টাকা জরিমানা ও প্রায় দেড় লক্ষাধিক টাকার ভেজাল কসমেটিক সামগ্রিক ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত ভেজাল কসমেটিক সরবরাহকারী সেলিম রেজা (৩৫) ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার চৌরঙ্গী ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের আব্দুল সালাম এর ছেলে।

এদিকে দিনাজপুর লেবুর মোড়ের জনতা মেনসন ছাত্রাবাসে ভাড়া নিয়ে দিনাজপুর জেলার সেতাবগঞ্জ উপজেলার চন্ডিপুর গ্রামের হাসান আলীর ছেলে এই ভেজাল কসমেটিক সামগ্রী ব্যবসা করে আসছে।

দিনাজপুর ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর শহরের দুটি পয়েন্টে লেবুর মোড়ের মুজিবুর রহমানের জনতা মেনশন ছাত্রাবাসে অভিযান পরিচালনা করে ভেজাল কসমেটিক সামগ্রী ডাব শ্যাম্পু ,জনসন সাবান, জনসন বেবি শ্যাম্পু, কুমারিকা তেল, প্যারাসুট তেলসহ প্রায় বিশ বাইশটি ভেজাল পণ্য জব্দ করা হয়।

একইভাবে দিনাজপুর শহরের সরদারপাড়ায় মজিবর রহমান ফুলুর বাসায় অভিযান চালিয়ে একই ধরনের ভেজাল কসমেটিক সামগ্রী জব্দ করা হয়।

এসময় দুই ভেজাল কসমেটিক্স ব্যবসায়ীকে পৃথকভাবে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয় এবং ভবিষ্যতে এ ধরনের ভেজাল সামগ্রীর ব্যবসা করবে না অঙ্গীকার প্রদান করার পর তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে। জব্দকৃত ভেজাল কসমেটিক সামগ্রী প্রকাশ্যে জনসম্মুখে ধ্বংস করার প্রক্রিয়া চলছে।

One thought on “দিনাজপুরে সদরে ভোক্তা অধিকারের অভিযান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *