দোয়ারাবাজারে টিডব্লিউএ নির্বাচন: চেয়ারম্যান পদে প্রত্যুষ সাংমা বিজয়ী

হাফিজ সেলিম আহমদঃ
সুনামগঞ্জ জেলা প্রতিনিধি

সুনামগঞ্জের দোয়ারাবাজারে আদিবাসী সম্প্রদায়ের সংগঠন ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (টিডব্লিউএ) এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ১০১ ভোট পেয়ে প্রত্যুষ সাংমা নির্বাচিত হয়েছেন।
শুক্রবার (১৯ আগস্ট) সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার বাংলাবাজার ইউনিয়নের ঝুমগাও মিশনারী স্কুল ও উপজেলার লক্ষীপুর ইউনিয়নের মাঠগাও মিশনারী স্কুল কেন্দ্রে একটানা ভোট গ্রহণ চলে। ঝুমগাও মিশনারী স্কুল ২০৫ জন, মাঠগাও মিশনারী স্কুল কেন্দ্রে -৮০ জন মোট ২৮৫ ভোটের মধ্যে জন ২২২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।
চেয়ারম্যান পদে প্রত্যুষ সাংমা চেয়ার প্রতীক ১০১ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মিষ্টার শিশির চিরান ফুটবল প্রতিক নিয়ে ৭৩ ভোট, মিষ্টার অর্পন ডিব্রা ছাতা প্রতীক ৪৬ ভোট পায়। বাকি ২টি ভোটকে বাতিল (অবৈধ) ঘোষণা করা হয়। নির্বাচনে সার্বিক সহযোগিতায় ছিলেন দোয়ারাবাজার টিডব্লিউএ চেয়ারম্যান লুইস সাংমা, ঝুমগাও মিশনারী স্কুল কেন্দ্রে লুইস সুপ্রভাত জেংচাম প্রিসাইডিং অফিসার, মিন্টু দিও পোলিং অফিসার, আইনশৃঙ্খলার দায়িত্বে দোয়ারাবাজার থানার এস আই শুপ্রাংশু দে দিলু, মাঠগাও মিশনারী স্কুল কেন্দ্রে ফ্রান্সিস পাথাং প্রিসাইডিং অফিসার মাইকেল দান্ডালী পোলিং অফিসার, আইনশৃঙ্খলার দায়িত্বে এ এস আই নুর মোহাম্মদ দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য, দীর্ঘ প্রায় নয় বছর পর এই নির্বাচন অনুষ্ঠিত হলো। এর আগে আদালতে মামলাজনিত জটিলতার জন্য দফায় দফায় নির্বাচনের স্থান, তারিখ ও সময় পরিবর্তন করা হয়। একসময় সাধারণ ভোটারদের মনে শঙ্কা জেগেছিল আদৌ নির্বাচন হবে কিনা। অবশেষে সুষ্ঠ ভাবে ভোটগ্রহণ ও নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আদিবাসী সম্প্রদায়ের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *