রাজশাহী বাঘায় ১১০ টি ঘুঘু পাখি সহ আটক -২

আবুল হাশেম
রাজশাহী জেলা প্রতিনিধি

সোমবার (২২ আগস্ট) দুপুরে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন এর দিক-নির্দেশনায় এএসআই আব্দুর রহিম সঙ্গীয় ফোর্স সহ অভিযান পরিচালনা করে ১১০টি ঘুঘু পাখি সহ ২ জন কে আটক করে থানায় নিয়ে আসে।

আটককৃতরা হলো, উপজেলার চকরাজাপুর ইউনিয়নের পলাশী ফতেপুর এলাকার চান্দু রহমানের ছেলে সোহেল রানা (৩১) ও পাকুড়িয়া ইউনিয়নের আলাইপুর এলাকার মহসীন মন্ডলের ছেলে ইউনুস মন্ডল (৫৫)। পরে উদ্ধারকৃত ঘুঘু পাখিগুলো কে ওসি সাজ্জাদ হোসেনও ওসি (তদন্ত)আব্দুল করিম প্রাকৃতিক পরিবেশে অবমুক্ত করেন।

জানা যায়, অনেক দিন ধরে সোহেল রানা পাখি ধরে ধরে বিভিন্ন মানুষের কাছে বিক্রি করতেন। সোহেল রানার কাছ থেকে পাখি কিনতে যান ইউনুস মন্ডল। এদিকে গোপন সংবাদের ভিত্তিতে বাঘা থানা পুলিশের একটি টিম উপস্থিত হয়ে শিমুলতলী এলাকা থেকে তাদের দুজন করে আটক করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেনজানান, সোহেল রানা ও ইউনুস মন্ডল অবৈধভাবে বন্যপাখি সংরক্ষণ ও বিক্রি করতেন। গোপন তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। ঘটনার সত্যতা পাওয়ায় দুইজনকে গ্রেফতার করে থানায় আনা হয়েছে। উদ্ধারকৃত ঘুঘু পাখি গুলোকে অবমুক্ত করা হয়েছে। আটককৃতদের আগামীকাল আদালতে প্রেরন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.