অবসরপ্রাপ্ত লে. কর্নেল হাসিনুর রহমানের বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা

মোঃ আশরাফুল ইসলাম,মানিকগঞ্জ.

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার,মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ সেনাবাহিনী ও সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থা “DGFI ‘ডি,জিএফ,আই’” সম্পর্কে কুরুচিপূর্ণ, আক্রমণাত্মক ও মিথ্যা বক্তব্য দেওয়ার অভিযোগে সেনাবাহিনীর সাবেক লেফটেনেন্ট কর্নেল ও র্যা ব-৭ এর অধিনায়ক হাসিনুর রহমানের বিরুদ্ধে মানিকগঞ্জের দৌলতপুর থানায় মামলা করা হয়েছে।
২৬ আগস্ট (শুক্রবার) ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুস।
এজহার সূত্রে জানা যায়, “ হাসিনুর রহমান গত ২৫ আগস্ট সকাল ১০টার দিকে “LIVE BD ‘লাইফ বিডি ২৪’” নামে একটি ইউটিউব চ্যানেলে ~BANGLA TALK SHOW‘বাংলাদেশ টক শো’” নামে একটি অনুষ্ঠানে হাসিনুর রহমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার,মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ সেনাবাহিনী ও সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থা “DGFI ‘ডি,জিএফ,আই’” সম্পর্কে কুরুচিপূর্ণ, আক্রমণাত্মক ও মিথ্যা বক্তব্য প্রদান করে বাংলাদেশের জনগণের মনে ভ্রান্ত ধারণা ও ভীতি প্রদর্শন মূলক মনোভাব সৃষ্টি করিতেছে ।করেন। এছাড়াও তিনি সেনাবাহিনীতে থাকাকালে বাংলাদেশ সরকার ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন ।”

বিবরণে আরো উল্লেখ করা হয়েছে, “ সেনাবাহিনীর আইনে বিচারের মুখোমুখি হয়ে শাস্তি পেয়েছিলেন হাসিনুর রহমান। পরবর্তিতে নিজের অপকর্ম গোপন রাখার জন্য অনলাইনে বিদেশ পলাতক ব্যক্তিবর্গের সহযোগিতায় প্রধানমন্ত্রী, সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা ডি,জিএফ,আই বিরুদ্ধে জাতীয় বিষোদগার ও কটূক্তিমূলক মন্তব্য করে আসছে। তার অপপ্রচারে সাধারণ জনগণকে ভুল পথে পরিচালিত করে সরকারের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলছে ।দেশ ও দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এবং স্বনামধন্য গোয়েন্দা সংস্থা সম্পর্কে মানহানিকর,আক্রমনাত্বক মিথ্যা ভীতি প্রদর্শক তথ্য প্রকাশ করে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো বা বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে।
এবিষয়ে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া হোসেন জানান, “ কুমিল্লা জেলার লাকসাম উপজেলার হাবিবুর রহমানের ছেলে সাবেক সেনা কর্মকর্তা মো. হাসিনুর রহমান বর্তমানে মিরপুর রোডের (ডিওএইচএস)১২-তে বসবাস করেন। শুক্রবার সকালে দেশ ও নিরাপত্তাবাহিনী নিয়ে মিথ্যা বক্তব্য দেওয়ার অভিযোগে হাসিনুর রহমানের বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুস থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করেছে।”
উল্লেখ্য; এর আগে বুধবার (২৪ আগস্ট) ‘রংপুর সাইবার ট্রাইব্যুনাল’ হাসিনুর রহমানের বিরুদ্ধে আরেকটি মামলা করেছেন রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.