সামাজিক ফান্ড ফুলবাড়ী’র বর্ণিল আয়োজনে প্রতিষ্ঠাতা বার্ষিকী পালিত

মো. মোরসালিন ইসলাম দিনাজপুর প্রতিনিধি,

দিনাজপুরের ফুলবাড়ীতে বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে সেবামূলক সংগঠন “সামাজিক ফান্ড ফুলবাড়ী’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে ।
ফুলবাড়ী উপজেলার সেবামূলক সংগঠন “সামাজিক ফান্ড ফুলবাড়ী”। ২০২১ সালের ১ সেপ্টেম্বর, ২০০৩ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত হয় সামাজিক ফান্ড ফুলবাড়ী নামে এই সেবামূলক সংগঠনটি। সংগঠনটির বন্ধুদের সঞ্চিত অর্থে শিক্ষা,চিকিৎসা ও সেবায় এক বছর ধরে এলাকার দুস্থ শিক্ষার্থী ও পীড়িত অসহায় ব্যক্তিদের আর্থিক সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছেন।
সংগঠনটির এক বছর পুর্ণ হওয়ায়,২ সেপ্টেম্বর (শুক্রবার) পৌর শহরের সুজাপুর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

এ উপলক্ষে সেখানে সকাল ১১টায় সামাজিক ফান্ড ফুলবাড়ী`র আয়োজনে এক মনোজ্ঞ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন সংগঠনের সদস্য হুমায়ুন কবির ।অনুষ্ঠানে অভ্যাগত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন সুজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিহ্মক আব্দুল কুদ্দুস আকন্দ ও বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিহ্মক অবিনাশ চন্দ্র রায়। বক্তব্যে তারা বলেন, ২০০৩ সালের এই শিহ্মার্থীরা শুধু শিহ্মায় অর্জন করেনি; তারা শিহ্মা অর্জন করে দেশ ও জাতির সেবার মহান ব্রতে নিজেদের উৎসর্গ করে এই সোনার ছেলে-মেয়েরা আমাদের মুখ উজ্জল করেছে।
সংগঠনের অন্যতম সদস্য শিহ্মিকা শামিমা সুমীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য দেন, সামাজিক ফান্ড ফুলবাড়ী’র অন্যতম সদস্য ডা. ইসরাত জাহান সোহাগী, দাউদপুর আলিম মাদ্রাসার ইংরেজি বিভাগের প্রভাষক জহুরুল হক, দিনাজপুর কেয়ার নার্সিং কলেজের প্রভাষক পি. এম লেলিন আজাদ সমাজকর্মী মো. রুবেল হোসেন, সাদরুল ইসলাম শিমুল, জয়ন্ত চৌধুরী, মো. হাফিজুল ইসলাম, সোহেল রানা, গোলাম কিবরিয়া, আল মোক্তাদির রনি প্রমুখ। এছাড়াও উপস্তিত ছিলেন, মুক্তিযুদ্ধও শহীদ স্মৃতি সংগ্রহ কমিটির -দিনাজপুর প্রেসক্লাবের-সুশাসনের জন্য নাগরিক সুজনের ও জেলা ক্যাবের নির্বাহী সদস্য, উপজেলা ক্যাবের সভাপতি মাউসদ রানা, দৌলতপুর ইউপি আ`লীগের সভাপতি আব্দুস সালাম প্রামানিক,উত্তর সুজাপুর ক্লাবের উপদেষ্টা হাসান আলী ও আবুল কালাম।
অনুষ্ঠানে আলোচনা পর্ব শেষে শিহ্মা খাতে দিনাজপুর চেহেল গাজী মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণির প্রথম বর্ষের শিহ্মার্থী আমানুল্লাহকে শিহ্মা সহায়তায় এবং চিকিৎসা সেবায় উত্তর সুজাপুর নিবাসী জবেদা বেওয়াকে নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়াও বারাই পাড়া গ্রামের এক প্রতিবন্ধী মহিলাকে হুইল চেয়ার প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *