পোল্ট্রিফার্ম ঐক্য পরিষদের ৫ দফা দাবিতে সাংবাদিক সম্মেলনে

মোঃ মাসুদ আলম,ব্যুরো চীফ রাজশাহী

দেশের বাজারে পোল্ট্রি মুরগির দাম কখনো আকাশ ছোঁয়া আবার কখনো মন্দাভাব। এই অবস্থায় পোল্ট্রি খামারিদের পোহাতে হচ্ছে নানান সমস্যা। এ ধরনের সমস্যা থেকে উত্তরণের জন্য আজ শনিবার বেলা সাড়ে ১১ টায় রাজশাহী অলোকার মোড়ে অবস্থিত একটি চাইনিজ রেষ্টুরেন্টে সরকারি ভাবে উৎপাদন খরচ, ডিম ও মাংসজাত মুরগীর মূল্য নির্ধারণসহ পাঁচ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে রাজশাহী পোল্ট্রিফার্মার ঐক্য পরিষদ।

পোল্ট্রিফার্মার ঐক্য পরিষদের অনন্য দাবিগুলো হলো: সরকারিভাবে স্বল্পমূল্যে ভ্যাকসিন,মেডিসিন, চিকিৎসা সেবা প্রদান, খামারগুলোতে বৈদ্যুতিক মিটারগুলো কৃষি ভিত্তিক মিটারে রুপান্তর,স্বল্প সুদে জামানত বিহীন ঋণ প্রদান,ক্ষতিগ্রস্থ খামারীদের
পুনবার্সন ও সরকারি প্রণোদনা প্রদানের দাবি জানানো হয়।
লিখিত বক্তব্যে রাজশাহী পোল্টিফার্মার ঐক্য পরিষদের সভাপতি মোহাম্মাদ আলী বলেন, রাজশাহী অঞ্চলে ৪০ হাজার ক্ষুদ্র পোল্ট্রি খামারী রয়েছে।কিন্তু দফায় দফায় পোল্ট্রিখাদ্য, মেডিসিনসহ প্রয়োজনীয় সকল পন্য সামগ্রী বৃদ্ধিতে বিপাকে পড়তে হচ্ছে ক্ষুদ্র পোল্ট্রি খামারীদের। তাই অধিকাংশ সময় খামারীরা নায্যমূল্য না পেয়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে। এজন্য সরকারের হস্তক্ষেপের দাবি জানানো হয়। এসমং সংগঠনটির অনন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.