পথশিশু কল্যাণ ফাউন্ডেশন একটি সেচ্ছাসেবী সামাজিক পথশিশু কল্যাণ সংগঠন

মো. মোরসালিন ইসলাম দিনাজপুর প্রতিনিধি,

ফাউন্ডেশন একটি অলাভজনক, সেচ্ছাসেবী সামাজিক সংগঠন। আমরা মূল ফোকাস দিয়েছি সুবিধা বঞ্চিত পথশিশুদের শিক্ষা নিশ্চিত করতে।এছাড়াও পথশিশু কল্যাণ ফাউন্ডেশন এর কার্যক্রম সমাজের সকল শ্রেণীর অসহায় মানুষ পর্যন্ত বিস্তৃত। গরিব অসহায় ছাত্রছাত্রীদের শিক্ষার সামগ্রী বিতরণ, সুবিধা বঞ্চিতদের মাঝে ইফতার সামগ্রী, ঈদ সামগ্রী, ঈদ পোষাক বিতরণ। শীত মৌসুমে শীত বস্ত বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচি ও চারা গাছ বিতরণ। অদম্য ব্লাড ব্যাংক কর্তৃক বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়, রক্তদাতা তৈরি ও রক্ত সংগ্রহ করে দেওয়া। বিভিন্ন দুর্যোগের সময় ত্রান সামগ্রী বিতরণ। কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, সচেতনতা মূলক ক্যাম্পিং ও জাতীয় দিবস গুলো উদযাপন সহ বিভিন্ন সমউপযোগী প্রোগ্রামের মধ্য দিয়ে ছাত্রছাত্রীদের পড়ালেখার মান উন্নয়নের পাশাপাশি তাদের কে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে পথশিশু কল্যাণ ফাউন্ডেশন।
ইতিমধ্যে পথশিশু কল্যাণ ফাউন্ডেশনের তত্বাবধানে খোলা আকাশের নিচে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে স্কুল পরিচালিত হয়,সেখানে প্রায় অর্ধশতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের পাঠ দান করা হয়। এ সংগঠনটি ৪০ জন সদস্য সভাপতি মো.ওমর ফারুক
সাধারণ সম্পাদক মো. ইশতিয়াক হোসেন। সকল সদস্য শিহ্মাথীরা শুধু শিহ্মায় অর্জন করেনি,তারা শিহ্মা অর্জন করে দেশ ও জাতির সেবায় মহান ব্রতে নিজেদের উৎসর্গ করে এই সোনার ছেলে – মেয়েরা আমাদের মুখ উজ্জল করেছে।

এছাড়াও আমরা দিনাজপুর রেলস্টেশন অঞ্চলে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে খোলা আকাশের নিচে স্কুল স্থান করবো বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *