ফুলবাড়ীতে ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকি ও জরিমানা আদায়

মো.মোরসালিন ইসলাম দিনাজপুর প্রতিনিধি,

ফুলবাড়ী উপজেলার পৌরবাজারে ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা না থাকায় এবংঝুকিপূর্ণ্য খাদ্যপণ্যসহ হ্মতিকর শিশু খাদ্য বিপননের অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে।

বাজার তদারকির অংশ হিসেবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের দায়ে অভিযান পরিচালনা করে মোট ৪ টি দোকানে ১৮ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

রবিবার ১১ সেপ্টেম্বর সকাল ১১ টায় ফুলবাড়ীর কাঁচা বাজার এলাকার বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ধারা লঙ্ঘনের অপরাধে মেসার্স সন্তোষ স্টোরে ৩ হাজার টাকা, একই অপরাধে চঞ্চল স্টোরে ৫ হাজার টাকা, ৪৫ ধারা লঙ্ঘনের অপরাধে মেসার্স রাফিয়া স্টোরে ৫ হাজার টাকা এবং ৩৭ ধারা লঙ্ঘনে রোস্তম স্টোরের ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী শহরের কাঁচাবাজার এলাকায় অভিযান চালিয়ে ৩ টি দোকানে মূল্য তালিকা না পাওয়ায় এবং মেয়াদ উত্তীর্ণ, ঝুঁকিপূর্ণ খাদ্য পণ্যসহ ক্ষতিকর শিশু খাদ্য রাখায় এবং আরেকটি দোকানে মেয়াদ উত্তীর্ণ নকল বিড়িসহ প্রায় ১২ টি ভেজাল পণ্য জব্দ ও ধ্বংস করা হয়।

এছাড়াও কাঁচাবাজার এলাকার মালা ক্লিনিকে তদারকি করে অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা প্রদান করাসহ ডাক্তার শব্দ ব্যবহার না করা এবং স্বাস্থ্যসম্মত চিকিৎসা সেবা নিশ্চিত করতে তাকে সতর্ক করেন।

দিনাজপুর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম এর নেতৃত্বে অভিযানে এ সময় সঙ্গে ছিলেন ফুলবাড়ী উপজেলার সেনেটারি ইন্সপেক্টর জগদীশ চন্দ্র, জেলা ক্যাবের নির্বাহী সদস্য ও ফুলবাড়ী উপজেলা ক্যাবের সভাপতি ও মিডিয়া ব্যক্তিত্ব মাসউদ রানা, জেলা পুলিশ ফোর্সসহ সম্মিলিত সাংবাদিক জোটের মহাসচিব মোঃ ইকবাল কবির, এনটিভির শিপলু, সময় টিভির শিমুল, এশিয়ান টিভির উপজেলা প্রতিনিধি মোঃ কবির সরকার, দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি মোঃ মেহেদি হাসান, দৈনিক মুক্তখবর ও দৈনিক মুক্ত সকালের প্রতিনিধি মোঃ আজগার আলী, জনতার বাংলার প্রতিনিধি মোঃ আশরাফুল ইসলাম, প্রাইভেট ডিটেকটিভ ও এস বাংলা টিভির প্রতিনিধি মোঃ মোরসালিন ইসলাম, দৈনিক দেশমা পত্রিকার উপ-বার্তা সম্পাদক প্লাবন শুভ, জাগো রংপুরের নির্বাহী সম্পাদক লিমন হায়দার প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.