মহাসেন জুট মিলের শ্রমিকদের বেতন আদায়ের লক্ষ্যে মালিকের বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করেছে!!

বিপ্লব সাহা খুলনা ব্যুরো চীফ :

গতকাল খুলনায় বঞ্চিত বেতন পাওনা আদায়ের আন্দোলন অব্যাহত রাখার লক্ষ্যে পূর্বঘোষিত অনুযায়ী গতকাল শনিবার সকাল ১১ টায় খুলনা শেরে এ বাংলা রোডস্থ মহাসেন জুট মিলের মালিক এর বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করেছে মিল শ্রমিক-কর্মচারীরা।

মিছিল সহকারে শ্রমিকরা বাসভবনের সামনে অবস্থান করে স্লোগান দিতে থাকেন এসময় শ্রমিক নেতারা বলেন মিলের দালাল সিবিএ নেতাদের সহযোগিতায় ২০১৩ সালে মিলটি কৃত্রিম অর্থ সংকট দেখিয়ে আইনকে তোয়াক্কা না করে বন্ধ করে দেওয়া হয়। মিল বন্ধ ৯ বছর অতিবাহিত হলেও মিল মালিক চার শতাধিক শ্রমিক কর্মচারীদের পাওনা ১১ কোটি টাকা পরিশোধ না করে সিবিএ নেতাদের নিয়ে নতুন করে ষড়যন্ত্র করছেন। মিল বন্ধ হওয়ার পর থেকে ৮২ জন শ্রমিক মিল মালিকের নিকট পাওনা থাকার পরও বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করেছে। শ্রমিকদের দাবি আগামী এক সপ্তাহের ভিতরে শ্রমিকদের পাওনা পরিশোধ করা না হলে মিল মালিকের বাসভবনে লাগাতার অবস্থান ও মহসেন জুট মিলের মালিককে বাড়িতে অবরুদ্ধ করে রাখা হবে বলে জানান শ্রমিক নেতারা। এ সময় প্রধানমন্ত্রী শ্রম প্রতিমন্ত্রী খুলনা জেলা প্রশাসক ও খুলনা বিভাগীয় শ্রম পরিচালক এর আশু হস্তক্ষেপ ও কামনা করেন শ্রমিকরা।

এদিকে বেসরকারি পাট সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও ফেডারেশন এর প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক এর পরিচালনায় সভায় বক্তৃতা করেন বেসরকারি পাটকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম রসূল খান শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ইগ্গিল কাজী মিলের শ্রমিক বীর মুক্তিযোদ্ধা ক্বারী মোহাম্মদ আজহারউদ্দিন বীর মুক্তিযোদ্ধা মহতাবুদ্দিন বীর মুক্তিযোদ্ধা ইব্রাহিম কাজী মোহাম্মদ নিজামউদ্দিন লিয়াকৎ মুন্সি সেকেন্দার আলী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *