দলীয় প্রতীক ছাড়াই হচ্ছে জেলা পরিষদ নির্বাচন ( ই সি )!!

বিপ্লব সাহা খুলনা ব্যুরো চীফ :

উপজেলা পরিষদ সহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক থাকলেও জেলা পরিষদ নির্বাচনে কোনো দলীয় প্রতীক নেই জানালেন
নির্বাচন পর্যবেক্ষণ কমিটি।

জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ টি সদস্য সংরক্ষিত আসনে ১০ টি ও সাধারণ সদস্য পদে ১২ টি প্রতীক বরাদ্দ করা হয়েছে ।

চেয়ারম্যান পদে বরাদ্দকৃত প্রতীক এর মধ্যে রয়েছে চিংড়ি তালগাছ ঘোড়া প্রজাপতি চশমা মোবাইল আনারস কাপ-পিরিচ মোটরসাইকেল গাড়ি ও হেলিকপ্টার।
এদিকে সংরক্ষিত আসনের বরাদ্দকৃত প্রতীক এর মধ্যে রয়েছে ফুটবল বই ঘড়ি টেলিফোন ডিশ অ্যান্টেনা মাইক লাটিম দোয়াত কলম ও হরিণ।

সাধারণ ওয়ার্ডের সদস্য পদে বরাদ্দকৃত প্রতীক এর মধ্যে রয়েছে ফ্যান হাতি তালা ঢোল বেহালা অটোরিকশা উটপাখি ক্রিকেট ঘুড়ি টিউবওয়েল ও টিফিন ক্যারিয়ার।

জামানত হিসাবে চেয়ারম্যান পদের জন্য ধার্য্য করা হয়েছে ২০ হাজার টাকা। এবং সংরক্ষিত সাধারণ ওয়ার্ডে ৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

খুলনা সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ মাজহারুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন
৯ টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে দিঘোলিয়া উপজেলা পরিষদ মিলনায়তন ভোট কেন্দ্র উপজেলা পরিষদ প্রতিনিধি উপজেলার ৬ টি ইউনিয়নের 80 জন ভোটার তেরোখাদা শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে উপজেলা পরিষদ ও ৭ টি ইউনিয়নের ৮১ জন ভোটার খুলনা জেলা স্কুল কেন্দ্রে
কে সি সি ও রূপসা উপজেলার ১১০ জন ভোটার বটিয়াঘাটা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে উপজেলা পরিষদের জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের ৯৪ জন ভোটার ফুলতলা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদের জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের ভোটার ৫৫ জন ভোটার ডুমুরিয়া শহীদ জোবায়ের আলী মিলনায়তনে উপজেলা পরিষদের জনপ্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের ১৮৫ জন ভোটার পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তন ভোটকেন্দ্রে পৌরসভা ও উপজেলা পরিষদের প্রতিনিধি ইউনিয়ন পরিষদের ১৪৬ জন ভোটার কয়রা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের ৯৪ জন ভোটার এবং চালনা বাজার সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পৌরসভা উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের প্রতিনিধিসহ ১৩৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে না।

এদিকে বারাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জাকির হোসেন নিহত হওয়ায় ভোটার তালিকা থেকে তার নাম বাদ পড়েছে।

সংশ্লিষ্ট সূত্র বলছে খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ হারুনুর রশিদের পক্ষে এবং স্বতন্ত্র প্রার্থী ক্রীড়া সংগঠক ও সাবেক ছাত্র নেতা এসএম মর্তুজা রশিদী দারার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে । আগামী বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। নির্বাচনী আচরণবিধি তে বলা হয়েছে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় প্রার্থীর সঙ্গে ৫ জনের অধিক উপস্থিত থাকতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published.