মানিকগঞ্জ জেলায় দৌলতপুর উপজেলায় দুটি কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরুল হাসান

মোঃ নূরুল ইসলাম, দৌলতপুর, মানিকগঞ্জ, প্রতিনিধি:

সারা দেশের ন‍্যায় আজ বৃহস্পতিবার সকাল ১১টায় মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় এসএসসি ২০২২ সমমান পরিক্ষা শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়। উপজেলার ২ টি কেন্দ্রে মোট ১ হাজার ৬৬৯ জন পরিক্ষার্থী অংশ নেয়ার কথা থাকলেও জেনারেল পরীক্ষায় অংশ নেয়১,১৪৪জনের মধ্যে ১১৩৭জন। ভোকেশনালে পরীক্ষা দেওয়ার কথা ৫১৫জন।কিন্তু পরিক্ষায় অংশ নেয় ৪৯৯জন।

হলের বাইরে অপেক্ষারত অভিভাবকরা জানান, এসএসসি পরীক্ষা ১৯ জুন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তখন সিলেট, সুনামগঞ্জসহ দেশের কয়েকটি এলাকা বন্যা কবলিত হয়ে পড়ে। উদ্ভূত পরিস্থিতিতে এর দুদিন আগে পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয় শিক্ষা মন্ত্রণালয়। অবশেষে নির্ধারিত সময়ের প্রায় সাড়ে ৭ মাস পর পরীক্ষা শুরু হওয়ায় খুশি অভিভাবকরা।

এবিষয়ে সরকারি প্রমোদা সুন্দরী হাইস্কুলের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো:মিজানুর রহমান বলেন দৌলতপুর উপজেলায় দুটি কেন্দ্রে পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে একটি সরকারি প্রমোদা সুন্দরী উচ্চ বিদ‍্যালয় আরেকটি হলো আমতুলী এফ এস উচ্চ বিদ‍্যালয়।মোট পরিক্ষার্থী ১৬৪৯জন এর মধ্যে অনুপস্থিত ২৩জন। ছাত্র/ছাত্রী কেন্দ্রে ঢুকার আগেই চেক করে ঢুকানো হয়েছে।সম্পূর্ন নকল মুক্ত ও সুন্দর পরিবেশে এসএসসি পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এবিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার ইমদাদুল হক বলেন দৌলতপুরে শান্তিপূর্ন ভাবেই পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে।কোথাও কোন অপৃতিকর তথ‍্য আমরা পাইনি।

পরিদর্শনে এসে উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান বলেন, সারাদেশের ন্যায় দৌলতপুরে ও সুষ্ঠুভাবে পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরিক্ষা উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিক্ষার কেন্দ্র থেকে ৪শ গজের মধ্যে ফটোকপির দোকান, মোবাইল ফোনের দোকান বন্ধের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছেন।

Leave a Reply

Your email address will not be published.