খানসামায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই নিহত

মো. আজিজার রহমান, দিনাজপুর প্রতিনিধি:

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দিনাজপুরের খানসামায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই নিহত।
গত মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের গন্দুশাপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আদর্শগ্রাম বটতলীতে উভয়পক্ষের মারপিটের ঘটনা ঘটে।

ওই ঘটনায় এক পক্ষের চার জন আহত হলে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। এর মধ্যে তিনজনের শারীরিক অবস্থার উন্নতি হলে তারা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চলে যান।

অপরজনের স্বাস্থ্যের অবনতি হলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৭ সেপ্টেম্বর) অনুমান ভোর ৫টায় মৃত্যুবরণ করেন। নিহত মো. আজিজার রহমান ওরফে বড় বাউ (৭০) মৃত সবুর আলী দফাদারের প্রথম পুত্র।

নিহতের পুত্র মোস্তাকিম হক বলেন, আমার বাবার পারিবারিক সম্পত্তিতে আমরা গেছি, আমাদের জমি ছেড়ে দেয় না আমরা উক্ত জমিতে গাছের চারা রোপন করেছিলাম, সেই চারা গাছ ভেঙে দিয়ে আমাদেরকে আহত করে। আহত অবস্থায় আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই।

তিনি আরো বলেন, মোট ৪৩ শতাংশ জমি। এই জমি ৫ ভাগ করলে আমরা সাড়ে ৮ শতাংশ জমি ভাগে পাই। এই জমি দিতে অস্বীকার করেন আমার চাচারা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খানসামা থানার ওসি (তদন্ত) তাওহীদুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থল পরিদর্শন ও লাশের সুরতহাল রিপোর্টে তৈরি করে লাশ ময়নাতদন্তের জন্য এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.