নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আজ খুলনায় গণতন্ত্র মঞ্চের মানববন্ধন পালিত!!

বিপ্লব সাহা খুলনা ব্যুরো চীফ :

আজ শনিবার ১৭ সেপ্টেম্বর নগরীর উমেশ চন্দ্র পাবলিক লাইব্রেরি চত্বরে খুলনা স্থানীয় গণতন্ত্র মঞ্চের উদ্যোগে সরকারের পদত্যাগ অন্তর্বর্তীকালীন সরকারের অধিনে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের দাবীতে মানববন্ধন পালিত হয়েছে।

আজকের গণতন্ত্র মঞ্চের মানববন্ধনের কর্মসূচি সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জেএসডির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ লোকমান হাকিম।

এতে বক্তৃতা করেন নগর নাগরিক ঐক্যের আহ্বায়ক এ্যাডভোকেট মোঃ জাকির হোসেন।
প্রধান বক্তা তার বক্তব্যের মধ্য দিয়ে বলেন বর্তমান সরকারের খামখেয়ালি নীতিতে রাষ্ট্রপরিচালনায় দেশের আপামর জনতা সর্বদিক থেকে নাকানি-চুবানি খাচ্ছে।
যেমন সরকারের এক নেতিবাচক অপ সিদ্ধান্তের মাধ্যমে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে সর্বস্তরে তার প্রভাব বিস্তার করেছে।

সাধারণ মানুষের খেয়ে বেঁচে থাকার প্রতিটা দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে নাকানি-চুবানি খাচ্ছে নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর মানুষেরা।

তাছাড়া আইন-শৃঙ্খলার অবনতি এবং প্রশাসন থেকে সর্বক্ষেত্রে দলীয়করণের মাধ্যমে একনায়কতন্ত্রের রাজনীতি ও নিজস্ব নিয়োগপ্রাপ্ত নির্বাচন কমিশনারের প্রধান কর্মকর্তার অধীনে পুনরায় রাতের আধারে দেশের জনগণ দের বোকা বানিয়ে নীলনকশার পরিকল্পনার পথ ধরে আবারো শেখ হাসিনা সরকার তথা আওয়ামী লীগ ক্ষমতায় আসার পাঁয়তারা করলেও এবার দেশের জনগণ আওয়ামী লীগের কোনো অপপরিকল্পনা কে মেনে নেবে না।

প্রয়োজনে রাজপথ অবরুদ্ধ করে বর্তমান সরকার কর্তৃক নির্যাতিত দেশের সাধারন ভুক্তভোগী মানুষদের সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলে নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আন্দোলন গড়ে তোলা হবে।

কারণ দেশের সকল অর্থনৈতিক অবকাঠামো দুর্বল হয়ে পড়েছে সরকারের নেতিবাচক সিদ্ধান্তের কারণে।
আর সে ক্ষেত্রে সরকার বিভিন্ন পন্থায় ধামাচাপা দিয়ে রাষ্ট্র পরিচালনা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।
সরকার যতই গলাবাজি করুক না কেনো বাস্তবে দেশে তেল নাই জ্বালানি নাই বিদ্যুৎ নাই খাদ্য নাই
পাশাপাশি দেশের বিভিন্ন শিল্প কলকারখানা বন্ধ হয় বেকার জীবনে পতিত হচ্ছে অসংখ্য শ্রমিকরা।

প্রধান বক্তা তার বক্তৃতায় জনগণের উদ্দেশ্যে করে আরো বলেন এই অবস্থার মধ্য ঘরে চুপ করে বসে থাকলে হবে না। সরকারের এহেন সিদ্ধান্তের বিরুদ্ধে দুর্বার গতিতে আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে ঘর ছেড়ে রাজপথে বেরিয়ে আসতে হবে।

তাছাড়া ক্ষমতাশীল রাজনৈতিক দলের নেতাদের উদ্দেশ্যে করে তিনি আরো বলেন ক্ষমতায় থেকে বলা চলবেনা খেলা হবে খেলা দেখা যাবে এ ধরনের কথা শুধুমাত্র রাজনীতি নয় মাস্তানিতে মানায় ।
আপনারা সংযম হয়ে কথা বলুন না হলে আপনাদের কথার দোষেই আপনারা পস্তাবেন এবং রাতের আঁধারে ক্ষমতা ছেড়ে পালাতে বাধ্য হবেন।
আপনারা আর কালক্ষেপণ না করে অচিরেই যত দ্রুত পারেন নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশের জনগণ দের স্বস্তিতে থাকতে দিন।

আজকের গণতন্ত্র মঞ্চের মানববন্ধনে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেএসডি’র সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেক সাবেক ছাত্রনেতা স ম রেজাউল করিম গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক মুনীর চৌধুরী সোহেল ও জেলা জে এস ডির যুগ্ন আহ্বায়ক কামরুল ইসলাম বাবলু।

Leave a Reply

Your email address will not be published.