৫ থেকে ১১ বছরের সকল শিশুদের দ্রুত ফাইজার টিকা দেওয়ার পরামর্শ দিলেন খুলনা জেলা প্রশাসক!!

বিপ্লব সাহা খুলনা ব্যুরো চীফ :

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সেপ্টেম্বর মাসের সভা অনুষ্ঠিত হয়েছে সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে সভা অনুষ্ঠিত হয়।

জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন জাতীয় মৎস্য সপ্তাহ জেলা ও উপজেলা পর্যায়ে সফলভাবে উদযাপন করা হয়েছে। আগামী ৭ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা বন্ধ থাকবে। এবছর ৬৮৭ মেট্রিক টন ইলিশ মাছ রপ্তানি করা হয়েছে। চিংড়ি মাছে অপদ্রব্য পুশ বন্ধে মোবাইল কোর্টের কার্যক্রম চলমান রয়েছে।

সভায় সিভিল সার্জন ডাক্তার সুজাত আহমেদ বলেন বর্তমানে করোনার প্রভাব আরও বৃদ্ধি পেয়েছে যারা এখনো করোনা টিকার বুষ্টার ডোজ গ্রহণ করেননি তাদেরকে দ্রুত বুষ্টার ডোজ গ্রহণের আহ্বান জানান তিনি। ৫- ১১ বছরের শিশুদের ফায়জার টিকা প্রদান কার্যক্রম খুব শীঘ্রই শুরু হবে। এজন্য শিশুদের জন্ম নিবন্ধন কার্ড প্রয়োজন হবে।

তিনি বলেন হাসপাতালসমূহে প্রয়োজনীয় সংখ্যক বেড প্রস্তুত সহ করোনা মোকাবেলায় সকল ধরনের প্রস্তুত রয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল আলম বলেন দক্ষিণাঞ্চলের ঝুঁকিপূর্ণ ভেরিবাধ দ্রুত মেরামতের কাজ চলমান রয়েছে। এ পর্যন্ত ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধের ১৪ কিলোমিটার জিও ব্যাগ ডাম্পিং এর মাধ্যমে মেরামত করা হয়েছে। এছাড়া অন্যান্য ঝুঁকিপূর্ণ ভেরিবাধ চিহ্নিত করে মেরামতের উদ্যোগ নেয়া হবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ বাবুল হোসেন বলেন খুলনা জেলায় ও এম এস এর মাধ্যমে ৩০ টাকা দরে চাল বিক্রি চলমান রয়েছে। মহানগরীতে ও এম এস এর আওতায় দৈনিক ২৪ টি পয়েন্টে এক হাজার মেট্রিকটন চাল ৫০০ মেট্রিক টন আটা বিক্রি চলমান রয়েছে। টিসিবির মাধ্যমে খাদ্য বিতরণ কার্যক্রম অব্যাহত আছে। চাল ধান আটা লবণসহ অত্যাবশ্যকীয় পণ্যর দর নিয়মিত মনিটরিং করা হচ্ছে এবং বাজার মূল্য স্থিতিশীল থাকবে বলে আশা করা যায়।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার বলেন আগামী ১ অক্টোবর থেকে সনাতন ধর্মীয় দুর্গাপূজা শুরু হবে। শান্তিপূর্ণভাবে উৎসব পালনের লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনী ও জন প্রতিনিধিদের নির্দেশনা প্রদান করেন তিনি। শিশুদের করোনা টিকা গ্রহণের আবশ্যকীয় জন্ম নিবন্ধন কার্ড যাতে সহজে করতে পারে সে জন্য উপজেলা নির্বাহি অফিসার এবং জনপ্রতিনিধিদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন জেলা প্রশাসক।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.