ধর্মীয় প্রতিষ্ঠানের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মানে প্রতিবাদ মুসুল্লীদের

মতিউর রহমান,সরিষাবাড়ীঃ

জামালপুরের সরিষাবাড়ীতে মার্কাস মসজিদ মাদ্রাসা হেফজ খানা ও রেলওয়ে কবরস্থানের যাতায়াতের রাস্তা বন্ধ করায় প্রতিবাদে ফোসে উঠেছে স্থানীয় মুসুল্লীগণ সহ সুধিমহল। বৃহস্পতিবার দুপুরে কতৃপক্ষ রেলওয়ে সীমানা ওয়াল নির্মান করার সময় মসজিদ মার্দ্রাসা রাস্তা বন্ধ করে ওয়াল নির্মান করায় প্রতিবাদ জানানো হয়।
স্থানীয়দের সুত্রে জানা যায়, সরিষাবাড়ী রেলওয়ে ষ্টেশনের উত্তর পাশে প্রায় অর্ধ শত বছর আগে গড়ে উঠে রেলওয়ে কবরস্থান মসজিদ মাদ্রাসা ও হেফজ খানা। ধর্মীয় প্রতিষ্ঠানে প্রবেশের জন্য পশ্চিম পাশ দিয়ে একটি মাত্র রাস্তা। রেলওয়ে কতৃপক্ষ রেলওয়ে সীমানা প্রাচীর নির্মানে বন্ধ হবে রাস্তাটি। ফলে চরম বিপাকে পড়বে মাদ্রাসা পড়ূয়া শিক্ষার্থীবৃন্দ মসজিদের মুসুল্লী হেফজ খানার হাফেজগণ ও গোরস্থানে আসা মৃতের শুভাকাংখীগন। রেলওয়ে কতৃপক্ষ ধর্মীয় প্রতিষ্ঠানে যাওয়ার কোন গেটের ব্যবস্থা না করে সরাসরি দেয়াল উঠিয়ে রাস্তা বন্ধ করার পায়তারা করছে। এতে ধর্মীয় অনুভূতিতে আঘাতের বিষয়টি স্বাভাবিক। তাই স্থানীয় জনগণ ওয়াল নির্মান কাজ স্থগিত করে দিয়েছে বলে জানা যায়।
এ বিষয়ে পৌর ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী বলেন সরকার ধর্মীয় প্রতিষ্ঠান রক্ষায় কাজ করছেন
মসজিদ মাদ্রাসা হেফজ খানায় যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মান অমানবিক। তিনি বলেন নির্বাহি অফিসারের সাথে মুঠোফোনে কথা বলেছি। এ বিষয়ে তিনি রেল কতৃপক্ষের সাথে কথা বলে গেট নির্মানের প্রয়োজনীয় ব্যবস্থা করবেন বলে আশ্বস্ত করেছেন। এ বিষয়ে রেলওয়ে উপ সহকারী প্রকৌশলী রেজাউল বলেন আমি উর্ধ্বতন কতৃপক্ষের আদেশে দায়িত্ব পালন করতে এসেছি মাত্র।

Leave a Reply

Your email address will not be published.