খুলনা কম্পিউটার ব্যবসায়ীদের উদ্যোগে জলিল টাওয়ারে কম্পিউটার মেলা ২০২২ এর উদ্বোধন!!

বিপ্লব সাহা খুলনা ব্যুরো চীফ :

প্রযুক্তি উন্নয়নের ক্ষেত্রে কম্পিউটারের বিকল্প কিছু নাই।
সর্বস্তরে কম্পিউটারের ব্যবহার রয়েছে অপরিহার্য।

আর এই প্রযুক্তি ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার ক্ষেত্রে প্রতি বছরই খুলনা জলিল টাওয়ার এর কম্পিউটার ব্যবসায়ী মালিক সমিতি থেকে কম্পিউটার মেলার আয়োজন করে আসছে।
তারি প্রত্যয় আজ সকালে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে কম্পিউটার মেলা উদ্বোধন করেন।

মেলা উদ্বোধন কালে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দেওয়ার পর থেকে মানুষ তথ্যপ্রযুক্তির দিকে অগ্রসর হতে শুরু করে। পরবর্তীতে তাঁর সুযোগ্য পুত্র তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এ খাতে উন্নয়নে এগিয়ে আসেন এবং তারই যোগ্য নেতৃত্বের দেশে তথ্য প্রযুক্তির ব্যাপক প্রসার ঘটে।

সিটি মেয়র মঙ্গলবার সকালে নগরীর জলিল টাওয়ার খুলনা কম্পিউটার মেলা ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতি তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে।

দেশে তথ্য প্রযুক্তির প্রসার ঘটাতে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক কম্পিউটারের ওপর থেকে টেক্স প্রত্যাহারের বিষয়ে উল্লেখ করে সিটি মেয়র আরো বলেন প্রধানমন্ত্রীর সময়োপযোগী এ পদক্ষেপের কারণে দেশের প্রযুক্তি খাত উজ্জীবিত হয়। ডিজিটাল প্রযুক্তির কারণে করোনা মহামারী সময়ে আমাদের জীবনযাত্রা ব্যাহত হতে পারেনি বলে তিনি মন্তব্য করেন।

সমিতির সভাপতি মোঃ জিয়াউর রহমান জিয়া এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ডঃ নিরঞ্জন হালদার বাংলাদেশ কম্পিউটার সমিতির মহাসচিব কামরুজ্জামান ভূঁইয়া স্মার্ট টেকনোলজিস ( বিডি) লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ জহিরুল ইসলাম গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের পরিচালক জসিম উদ্দিন খন্দকার ও সৈয়দ এ জলিল এন্ড কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা চালিয়ারা খানম। স্বাগত বক্তৃতা করেন মেলা আয়োজক কমিটির আহ্বায়ক এইচ এম মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও সম্মানিত অতিথি খুলনা ২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েলসহ অন্যান্য অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সম্মানিত অতিথির উপস্থিতিতে তার ব্যক্তিগত কর্মকর্তা ড. সাইদুর রহমান সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *