তেঁতুলিয়ায় ৭৬৫ গ্রামের ওজনের কষ্টিপাথরসহ আটক( ১)এক

জুলহাস উদ্দীন তেঁতুলিয়া উপজেলা প্রতিনিধি :

তেঁতুলিয়ায় ৭৬৫ গ্রামের ওজনের মূল্যবান কষ্টি পাথরসহ হাসিবুল ইসলাম (৩৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার ভজনপুর ইউনিয়নের গিতালগছ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত হাসিবুল ইসলাম ওই এলাকার নজরুল ইসলামের ছেলে।

পুলিশের জানায়, মঙ্গলবার দুপুরে ভজনপুরে টহলরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভজনপুর ইউপির গিতালগছ গ্রামের হাসিবুল ইসলাম নামের ব্যক্তি মূল্যবান কষ্টি পাথর ভারতে পাচারের উদ্দেশে নিজ হেফাজতে রেখেছেন। সে পাথরটি গিতালগছ প্রাইমারি স্কুলের সামনে দিয়ে ভারতে পাচার করবে।

এসআই দীনবন্ধুর রায়ের নেতৃত্বে এএসআই আবু তালহা, শহীদুল কায়সার, উপেন দেবনাথ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে পৌছে কিছুক্ষণ অপেক্ষা করলে একটি লাল প্লাষ্টিকের বাজারের ব্যাগে পাথরটি ভরে নিয়ে যাওয়ার সময় তাকে থামিয়ে জিজ্ঞেসাবাদ করলে সে দৌড়ে পালাতে চেষ্টা করে। সে সময় তার ব্যাগ তল্লাসী করে কালো রঙের কষ্টিপাথরটি পাওয়া যায়। পরে তাকে গ্রেফতার করে তেঁতুলিয়া বাজারে পাথরটি সাথী জুয়েলার্সের কাছে পরীক্ষা-নিরীক্ষার জন্য নিয়ে গেলে সাথী জুয়েলার্স পাথরটি কষ্টি পাথর বলে নিশ্চিত করে ৭৬৫ গ্রাম ওজনের কথা জানায়।

যার বাজার মূল্য রয়েছে ২ লক্ষ টাকা। মূল্যবান পাথরটি জব্দ তালিকা করে রাতে তার বিরুদ্ধে মূল্যবান কষ্টি পাথর ভারতে পাচারের উদ্দেশে নিজ দখলে রাখার দায়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (বি) এর ১ (এ) ধারায় অপরাধে মামলা হয়েছে। বুধবার তাকে জেলা আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।

এ বিষয়ে বুধবার সকালে তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযানে ভজনপুরের গিতালগছ এলাকা থেকে ৭৬৫ গ্রাম ওজনের একটি কষ্টিপাথর উদ্ধার করা হয়। ২ লাখ দামের এ কষ্টিপাথরসহ গ্রেফতারকৃত হাসিবুলকে বুধবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *