মধুমতি সেতুর প্রথম ১২ ঘন্টায় টোল আদায় ২লক্ষ ২০ হাজার টাকা

জেলা প্রতিনিধিঃ নড়াইল

লোহাগড়া মধুমতি ৬ লেনের সেতু গত সোমবার দুপুরে মাননীয় প্রধান মন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর সোমবার রাত ১২ থেকে মঙ্গরবার দুপুর ১২ টা পর্যন্ত্ম ১৫ শত গাড়ি পার হয়েছে ও টোল আদায় হয়েছে ২লক্ষ২০ হাজার টাকা।
অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গত সোমবার(১০অক্টোবর) দুপুরে মধুমতির নদীর পশ্চিমপাড়ে নির্মিত অস্থায়ী মঞ্চে নড়াইলের লোহাগড়ার মধুমতির ওপর ৬ লেনের মধুমতি সেতু উদ্ভোধন করেছেন মাননীয় প্রধান মন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, সেতুর উপর যানবাহনের কোন যানজট নাই। দর্শনার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত্ম পায়ে হেটে,বাইসাইকেল,ভ্যান ও মটোরসাইকেল নিয়ে সেতুটি দেখার জন্য সেতুর উপর ঘুরে বেড়াচ্ছে। তবে কিছু দর্শনার্থীদের সাথে কথা বলে জানা গেছে, ৬ লেনের সেতুটির দার খুললে হয়ত যানবাহনের অনেক ভীড় জমে যাবে ও যানজট হবে কিন্তু সরেজমিনে গিয়ে দেখা যায় কোন গাড়ীর ও যানবাহনের যানজট নাই। সকাল থেকে দর্শনার্থীরা পায়ে হেটে,বাইসাইকেল ও মটোরসাইকেল নিয়ে ঘুরে বেড়াচ্ছে এবং সেতুর উপর দাড়িয়ে নৈসর্গিক দৃশ্য উপভোগ করেন। গোপালগঞ্জের সড়ক ও জনপথের এস ডি ই ও ইন্জিনিয়ার কুমারেশ বলেন,গত সোমবার সকালে সেতু উদ্বোধনের পর সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে গাড়ী পারাপার শুরু হয়েছে মঙ্গলবার দুপুর ১২ টা পর্যন্ত্ম ১৫ শত গাড়ী পারাপার হয়েছে।এতে টোল আদায় হয়েছে ২ লক্ষ ২০ হাজার টাকা। এদিকে গোপালগঞ্জের সড়ক ও জনপদের উপ-প্রকৌশলী কামরম্নজ্জামান বলেন,মধুমতি ৬ লেনের চালু হওয়ার পর থেকে কোন যানবাহনের যানজট নাই। খুব সুন্দর পরিবেশে গাড়ী পারাপার হচ্ছে। তবে প্রথমে দর্শনার্থীদের ভীড় দেখা যাচ্ছে।

উলেস্নখ্য,এ মধুমতির ৬ লেন সেতুটি দৈর্ঘ-৬৯০ মটিার ও প্রস্থ ২৭.১০ মিটার। মোট ব্যায় হয়েছে ৯৫৯.৪৫ কোটি টাকা।
বহুল কাঙ্খিত এ মধুমতির ৬ লেনের সেতু নির্মানের মাধ্যমে দÿিন-পশ্চিমাঞ্চলের অন্ত্মত ১০ জেলার মানুষের দীর্ঘদীনের দুর্ভোগ লাঘব হলো। এ সেতু পুর্বপাড়ে গোপালপঞ্জের কাশিয়ানী উপজেলা ও পশ্চিমপাড়ে নড়াইল জেলার লোহাগড়া উপজেলা।#

সরদার রইচ উদ্দিন টিপু
নড়াইল
১১-১০-২২
০১৯২১-২৫০১২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *