নড়াইলের জন স্বার্থে রাস্তাটি খুবই প্রয়োজন

সরদার রইচ উদ্দিন টিপু,  জেলা প্রতিনিধি নড়াইল

নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা বড়দিয়া সড়কে পার-মল্লিকপুর গ্রামের ফাতেমা জেনারেল হাসপাতালের সংলগ¦ প্রধান সড়ক হতে নবগঙ্গা নদী পর্ষন্ত রাস্তাটি এলাকাবাসীর জন্য খুবই জন গুরুপ্তপূর্ণ।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, উপজেলার পারমল্লিকপুর গ্রামের ফাতেমা জেনারেল হাসপাতালের উত্তর পার্শ্ব দিয়ে যে রাস্তাটি পূর্ব দিকে নবগঙ্গা নদী তীর পষর্ন্ত গিয়েছে তা দুইশত বছরের পুরাতন রাস্তা। কিন্তু সেটেমেন্ট জরিফে রাস্তাটি মেপে প্রকাশ করা হয়নি। ্ এই রাস্তা দিয়ে গ্রামের তিন শতাধিক পরিবারের সদস্যরা মসজিদ,নদীর ঘাট ও বাড়ীতে যাতায়তের একমাত্র রাস্তা। ওই সকল পরিবার রাস্তাটি স্থানীয় সরকার কর্তৃক পাকা করণের জোর দাবী জানান। এলাকার একটি কুচক্রী মহল রাস্তাটি রেকডি না হওয়ায় জমির মালিকদের রাস্তা সংলগ্ন ভবন উঠানোর জন্য ইন্ধন দেওয়ায় জমির মালিক আব্দুল মান্নান গং রাস্তার পাশে ভবনের কাজ শুরু করেন ।

এ ঘটনায় জমির মালিক আব্দুল মান্নান মোল্যা বলেন, আমার জমিতে ভবন করছি রাস্তার জায়গা ছেড়ে দিয়ে। দূর্বত্তরা ওই রাস্তার পাশে নির্মিত ইটের দেওয়াল ভেঙ্গে দেওয়ায় আমি লোহাগড়া থানায় একটি অভিযোগ দিয়েছি ।

পার-মল্লিকপুর গ্রামের মৃত্যু আমানত শেখের ছেলে আবুল হোসেন বলেন, রাস্তাটি দুইশত বছরের পুরাতন জন স্বার্থে রাস্তাটি খুবই দরকার, পাশাপাশি এলাকাবাসী রাস্তাটির জন্য জোর দাবি করেন।
এ ব্যাপারে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসির উদ্দীন অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *