লালপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন

এ জেড সুজন মাহমুদ
লালপুর (নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুরে ২নং ঈশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ রনজুর বিরুদ্ধে দুর্নীতি, অনিয় ও অর্থ আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন।
(২৫ অক্টেবর) মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলার নিমতলী এলাকায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তোলেন ওই ইউনিয়ন পরিষদের ৫ জন ইউপি সদস্য।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য রজব আলী। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য সাজেদুল ইসলাম, আজাবুল হোসেন, মিজানুর রহমান ও সংরক্ষিত ইউপি সদস্য লতিফা বেগম।
লিখিত বক্তব্যে তারা বলেন, বর্তমান চেয়ারম্যান আব্দুল আজিজ রনজু নির্বাচিত হওয়ার পর থেকে অদ্যাবধি সকল কর্মকাণ্ডে সেচ্ছাচারিতা করছেন।

৪০ দিনের কর্মসূচি, হাট ইজারাতে অনিয়ম, জন্মসনদ ও ওয়ারিস সনদ, ট্রেড লাইসেন্সের জন্য অতিরিক্ত অর্থ আদায় করে আসছেন।
এছাড়া ইউনিয়নের হোল্ডিং কর ৭ লাখ টাকা আদায় করা হলেও ব্যাংকে জমা করা হয়েছে মাত্র ৩ লাখ টাকা। সম্প্রতি সয়রাত মহল ১ বছরের জন্য ইজারা দিয়ে এক ব্যক্তির থেকে ৪ লাখ ৮০ টাকা নিয়েছেন। উন্নয়ন কর্মকাণ্ডের টাকা বিনা রেগুলেশনে আত্মসাত করেছেন বলে অভিযোগ তোলেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ঈশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ রনজু বলেন, রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে আমার বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক অভিযোগ আনা হয়েছে।
এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা বলেন, বিষয়টি খতিয়ে দেখে সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *