কে এমপিতে “কমিউনিটি পুলিশিং ডে ২০২২ ” উদযাপন!!

বিপ্লব সাহা খুলনা ব্যুরো চীফ :

এবারের কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র এই মূল মন্ত্রকে সামনে রেখে ২৯ অক্টোবর সারা দেশব্যাপী কমিউনিটি পুলিশিং ডে ২০২২ পালিত হয়েছে।

২৯ অক্টোবর ২০২২ খ্রিষ্টাব্দ তারিখ ১৩ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ সকাল ১০ঃ৩০ ঘটিকায় কে এমপি খুলনার বয়রাস্হ পুলিশ লাইন সাপ মাল্টিপারপাস হলে কমিউনিটি পুলিশিং ফোরাম এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উদযাপিত হয়।
এ উপলক্ষে নগরীর বয়রা বাজার মোড় হতে এক
বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। কেএমপির বয়রাস্হ পুলিশ লাইন্সে এসে শেষ হয়। অতঃপর বেলুন ফেস্টুন ও পায়রা ও উড্ডয়নের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০২২ এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উপলক্ষে বেলুন ফেস্টুন এবং পায়রা উড্ডয়ন কর্মসূচির মধ্য দিয়ে শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এবং কে এমপির কমিশনার অনুষ্ঠানের সম্মানিত সভাপতি মোঃ মাসুদুর রহমান ভূঁঞা।

কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উদযাপন উপলক্ষে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার ( সিপিও) এবং কমিউনিটি পুলিশিং সদস্য (সিপিএম) দের সম্মাননা স্মারক ও সনদ বিতরণ করা হয়েছে। কেএমপিতে পুলিশিং কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের জন্য পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকা কর্তৃক ৪ জন এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মহোদয় পক্ষ হতে ৪ জন কমিউনিটি পুলিশিং অফিসার ও সদস্যদের বিশেষ সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়েছে।

এছাড়াও কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উপলক্ষে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তারা মূল্যবান বক্তব্য প্রদান করেন। সম্মানিত বক্তারা মাদক সন্ত্রাস বাল্যবিবাহ নারী ও শিশু নির্যাতন জঙ্গিবাদ ও দুর্নীতি প্রতিরোধে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান।

উক্ত অনুষ্ঠানের সম্মানিত বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ সরকারি বিএল কলেজ খুলনা প্রফেসর শরীফ আতিকুজ্জামান খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি
(প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইকবাল কে এমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (এ এন্ড ও) সর্দার রকিবুল ইসলাম বিপিএম অতিরিক্ত পুলিশ কমিশনার ( ক্রাইম) মোহাম্মদ সাজিদ হোসেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাম্মৎ তসলিমা খাতুন বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা খুলনা মহানগর মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার অধ্যাপক মোঃ আলমগীর কোবির খুলনা জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার সরদার মাহবুবুর রহমান খুলনা মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ডাক্তার এ কে এম কামরুল ইসলাম খুলনা মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক শেখ সৈয়দ আলী এবং কেএমপির ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বৃন্দ।

এছাড়া ও কেসিসির কাউন্সিলর বৃন্দু কমিউনিটি পুলিশিং ফোরামের মহানগর থানা ওয়ার্ড ও ইউনিয়ন পরিষদের কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সেক্রেটারি ও সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *