সুনামগঞ্জ কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উদযাপন।

এম.মাহফুজুর রহমান সজিব সুনামগঞ্জঃ

সুনামগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়েকমিউনিটি পুলিশ ডে-২০২২ উদযাপিত হয়েছে। ২৯অক্টোবর সকাল ১০টায় সুনামগঞ্জ পুলিশের উদ্যোগে এবছর কমিউনিটি পুলিশিং ডে-২০২২ প্রতিপাদ্য বিষয় ছিল “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র,শান্তি শৃঙ্খলা সর্বত্র”।
অনুষ্ঠানের শুরুতে সকাল ১০টায় সুনামগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি সুনামগঞ্জ শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরীতে এসে শেষ হয়।র‌্যালি শেষে জনাব মোহাম্মদ এহ্সান শাহ্, পুলিশ সুপারের সভাপতিত্বে শহীদমুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরী মিলনায়তানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মোঃ সুমন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), সুনামগঞ্জ এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জনাব আবু সাঈদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ)। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জনাব এ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, মাননীয় সংসদ সদস্য, সুনামগঞ্জ-৪ আসন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন,জেলা প্রশাসক, সুনামগঞ্জ,জনাব নাদের বখত,মেয়র, সুনামগঞ্জ পৌরসভা, জনাব খায়রুল হুদাচপল, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, আব্দুল মজিদ বীর মুক্তিযোদ্ধা, সভাপতি সুনামগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং এবং সাবেক কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সুনামগঞ্জ সদর উপজেলা কমান্ড। পরিমল কান্তি দে, (অবঃ)অধ্যক্ষ, সুনামগঞ্জ সরকারি কলেজ; নুরুর রব চৌধুরী, আহ্বায়ক, সুনামগঞ্জ সদর থানা কমিউনিটি পুলিশিং, বিমান কান্তি রায় সভাপতি পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা শাখা প্রমুখ। আলোচনা সভা ও র‌্যালিতে সুনামগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং সদস্যবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্যঅবদানের স্বীকৃতি স্বরূপ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ মহোদয়ের পক্ষ হতে সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষজনাব পরিমল কান্তি দে, উপদেষ্টা, জেলাকমিউনিটি পুলিশিং কমিটি, সুনামগঞ্জ-কে শ্রেষ্ঠকমিউনিটি পুলিশিং সদস্য এবং মোঃমিজানুর রহমান এসআই (নিরস্ত্র) দোয়ারাবাজার থানা সুনামগঞ্জকে শ্রেষ্ঠকমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে সম্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সভাপতির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোহাম্মদ এহ্সান শাহ্ মহোদয়। তিনি কমিউনিটি পুলিশিং ডে-২০২২ এ অংশগ্রহণকারী অতিথিবৃন্দ ও সুধীজনদের ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *