বাংলাদেশ_ বর্ডার গার্ড (BGP)দিনাজপুর সেক্টরের কমান্ডারকে সংবর্ধনা”

ইতালি থেকে। সরকার মোখলেছুর রহমা।

গত কাল রবিবার।
ইতালির ভেনিসে বাংলাদেশ আর্মির কর্নেল ও দিনাজপুর সেক্টর কমান্ডার জনাব খন্দকার গোলাম মহিউদ্দিন ও তার পরিবারকে বিশেষ সংবর্ধনা প্রদান করেছেন কুমিল্লা বি বাড়ীয়া চাঁদপুর জলোর ও ইতালির ভেনিস প্রবাসীরা।

ভেনিসের স্থানীয় একটি রেস্টুরেন্টে ইতালির পুরুস্কার প্রাপ্ত ব্যবসায়ী সিনিয়র সিটিজেন জনাব কুদ্দুস চৌধুরীর সভাপতিত্বে ,সাংবাদিক মোখলেছুর রহমানের সন্চালনায় ,রুবেল ভূঁইয়া ও মাসুদ আলমের পরিচালনায় প্রাণবন্ত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা, বি বাড়িয়া ও চাঁদপুর জেলার ভেনিস প্রবাসীরা। তারা প্রধান অতিথি কর্নেল জনাব খন্দকার গোলাম মহিউদ্দিনের সঙ্গে এক এক করে পরিচয় পর্বে মিলিত হন।
আন্তরিকতা, আতিথেয়তা ও ফুলেল সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে কর্নেল মহিউদ্দিনের নিকট বাংলাদেশ আর্মী ও বর্ডার গার্ড বাংলাদেশের একজন সেক্টর কমান্ডার হিসেবে তার অভিজ্ঞতার কথা জানতে চান প্রবাসীরা। বিনয়ী ও দক্ষ আর্মী অফিসার কর্নেল খন্দকার গোলাম মহিউদ্দিন বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে তার দায়িত্ব পালন এবং জাতি সংঘের শান্তি মিশনের অধীনে বিভিন্ন যুদ্ধবিধ্বস্ত দেশে তার একাধিকবার দায়ীত্ব পালনের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। দক্ষ এই বাংলাদেশ আর্মি অফিসারের বুদ্ধি ও বিচক্ষণতার সহিদ বিভিন্ন প্রতিকূল পরিস্থিতিতে নেয়া যুগান্তকারী সিদ্ধান্তের কথা শুনে মুগ্ধ হন বৃহএর কুমিল্লার ইতালি প্রবাসীরা।
সংক্ষিপ্ত পরিচয় ও আলোচনা পর্ব সভা শেষে সকলে ফুলের শুভেচ্ছা বিনিময় করেন প্রধান অতিথি কর্নেল খন্দকার গোলাম মহিউদ্দিনের সঙ্গে।

অনুষ্ঠানের শেষ পর্বে বৃহওর কুমিল্লার ইতালি প্রবাসীরা
অতিথিদের সঙ্গে নিয়ে জনাব কুদ্দুস চৌধুরীর আমন্ত্রণে নৈশভোজে মিলিত হন।

অনেকদিন পর বৃহওর কুমিল্লার ভেনিস প্রবাসীরা তাদের প্রিয় সন্তান কর্নেল খন্দকার গোলাম মহিউদ্দিন ও তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে আনন্দঘন পরিবেশে একসঙ্গে সময় কাটাতে পেরে যারপরনাই খুশি হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *