নাটোরে শ্রীশ্রী রাধা-গোবিন্দের লীলা র্কীতন ১৫তম অধিবেশন।

এ,কে,এম,খোরশেদ আলম
নাটোর জেলা প্রতিনিধিঃ

নাটোর জেলার নলডাঙ্গা উপজেলাধীন ১নং ব্রাহ্মপুর ইউনিয়নে শ্রীশ্রী রাধা-গোবিন্দের লীলা র্কীতন দেশ মাতৃকার শুভ কল্যাণ ও বিশ্বশান্তি কল্পে
১৫তম যজ্ঞানুষ্ঠান ১৬ প্রহর ব্যাপী ব্রাহ্মপুর কালী মন্দির উৎসব অঙ্গন।

লীলা কীর্তনে অংশগ্রহণ করছেন (১) শ্রী গৌরী ও বৈঞ্জব সম্প্রদায় শ্রী অন্তর মহন্ত কাঞ্চনপুর, আদমদিঘী, বগুড়া। (২) কৃষ্ণা সম্প্রদায় শ্রী মতি কৃষ্ণা পাল রাজগঞ্জ, মনিরামপুর, যশোর, (৩) শ্রী গৌর গদাধর সম্প্রদায় শ্রী নরউত্তম দাস(বাবলু) চাপাই নবাবগঞ্জ,রাজশাহী, (৪) শ্রী গৌর চরনাশ্রীত সম্প্রদায় শ্রীমতি বাসনা মহন্ত নন্দীগ্রাম, বগুড়া।

আয়োজনে ভক্ত পদরজঃ রেনু কৃপা প্রার্থী সভাপতি শ্রীশ্রী ব্রাহ্মপুর কালী মন্দির তিনি বলেন প্রভুর উৎসব প্রভুই করেন, মনুষ উপলক্ষ্য মাত্র। কলিযুগ – হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে হরে রাম হরে রাম রাম রাম হরে হরে সুখ,দুঃখ,ছলনা প্রতারণা, পরনিন্দা, অহংকার ভুলে গিয়ে রাধা-গোবিন্দের কৃপায় গোলকে গোপনে রক্ষিত মহানাম আমরা পাইয়াছি সত্য, কিন্তু বিষয় বাসনায় মত্ত এক জীবন সংগ্রামে ক্ষত বিক্ষত অবস্থায় সেই নাম ভুলিতে বসিয়াছি বলিয়াই আমাদের এই লীলা কীর্তন অভিলাষ, বিশ্বাসী মায়ামোহে ভুলে না থেকে জাতি, ধর্ম নির্বিশেষে ধনী, গরীব, উঁচু, নীচু, যোগী-ভোগী ভক্তবৃন্দসহ শ্রবণ করি মহাতীর্থের মধুর চেয়েও সুমধুর হরিনাম। তোমায় আমি ডাকিনি প্রভু, যখন ছিল সকাল রঙ্গরসে কাটিয়েছি বেলা, জ্বালিনি আলোর মশাল। দুপুর বেলা ডাকব ভেবে মন করছি স্থির শত কাজে ডুবে ছিলাম রঙ্গিণা স্বপ্নের ভিড়, রাতের বেলা ডাকব তোমায় ফেলে সকল খেলা পেছন পানে চেয়ে দেখি শেষ হয়েছে বেলা, আমায় তুমি ক্ষমা কর ওগো প্রভু দয়াল এবার তোমায় ডাকব আমি যদি আসে সকাল, “হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে হরে রাম হরে রাম রাম রাম হরে হরে”

সৌজন্যেঃ শ্রী সত্তেন,প্রোপাইটার নলডাঙ্গা ডিজিটাল প্রিন্টিং প্রেস এন্ড ষ্ট্যাম্প ভ্যান্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *