বৃক্ষরোপণ ও ঋণ চেক বিতরণের মধ্য দিয়ে খুলনায় জাতীয় যুব দিবস পালিত

বিপ্লব সাহা খুলনা ব্যুরো চীফ :

প্রশিক্ষিত যুব উন্নত দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ।
আজকের জাতীয় যুব দিবসে এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানান কর্মসূচির মধ্য দিয়ে খুলনায় জাতীয় যুব দিবস পালিত হয়েছে।
কর্মসূচির মধ্যে ছিল বৃক্ষরোপণ শোভাযাত্রা ও প্রশিক্ষিত যুবকদের মাঝে ঋণ চেক এবং সনদপত্র বিতরণ।

দিবস টি উপলক্ষে আজ ১ নভেম্বর মঙ্গলবার বিকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার বলেন
যুব সমাজই দেশের প্রান শক্তি। দেশের ১৭ কোটি মানুষের মধ্য ৭ কোটি মানুষই যুবক। এই যুবকদের উপর দেশের অনেক কিছুই নির্ভর করে। তিনি আরো বলেন সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবকদের বিভিন্ন ট্রেড প্রশিক্ষণ দিয়ে দক্ষ ও প্রশিক্ষিত করছে। এসব প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের অনেকেই আজ সফল আত্মকর্মী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ নিয়ে কোন যুবক পথহারা হয়নি। যুবকদের অবস্থান হবে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ সহ সকল অন্যায়ের বিরুদ্ধে। চাকরির পেছনে না ছুটে নিজে প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হওয়ার জন্য জেলা প্রশাসক তরুন ও যুবকদের প্রতি আহ্বান জানান।

এ সময় খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোঃ সাদিকুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলমগীর কোবির সরদার মাহবুবুর রহমান ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ।

স্বাগত জানান খুলনা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ মোস্তাক উদ্দীন। খুলনা জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ১৪ জন যুব ও যুবমহিলার মাঝে ৭ লাখ ৩০ হাজার টাকা ঋণের চেক এবং প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।
এর আগে দিবস টি উপলক্ষে খুলনা শহীদ হাদিস পার্ক থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *