ভোলার মনপুরায় ছড়িয়ে পড়ছে নিউমোনিয়ার সর্দি জ্বরের আতংক

জিহাদ খান জয় মনপুরা উপজেলা প্রতিনিধি (ভোলা)

উপজেলার প্রতিটি ঘরে ছড়িয়ে পড়ছেন নিউমোনিয়া, সর্দি, জ্বরের রোগী। মনপুরা উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, খালি নেই কোন ওয়ার্ড, প্রতিটি ওয়াডে ভর্তি হয়ে আছেন ১ মাস বয়স থেকে ৫ বছরের শিশুরা। গত কয়েকদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ভর্তি হওয়া রোগীদের মধ্যে ৮০ ভাগ ছিলেন শিশু। যারা ভুগছেন জ্বর,সর্দি কাশি, ঠান্ডা ও পানি বাহিত রোগে, অনেকের অবস্থা অবনতি দেখে পাঠানো হচ্ছে ভোলা সরকারি হাসপাতালে, প্রতিটি ওয়ার্ডে রোগী ভর্তির কারনে সিট পাচ্ছেনা অনেকেই। আজ এমন চিত্র দেখা যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

চিকিৎসা নিতে আশা এক রোগী স্বজন জানান, গত কয়েকদিন আমার ছেলের জ্বর ও সর্দি কাশির সাথে বুকের ভিতর থেকে একটা শব্দ শুনা যায়, হাসপাতলে নিয়ে আসলে ডাক্তার কয়েকটি টেস্ট দেয়, আজ টেস্ট করে ডাক্তারকে দেখালে উন্নত চিকিৎসার জন্য ভোলা নিয়ে যেতে বলছেন । শুধু এই সমস্যা আমাদের না হাসপাতালে ভর্তি হওয়া প্রতিটি শিশু ভুগছে নিউমোনিয়া ও সর্দি, জ্বরে

মনপুরা সরকারি হাসপাতালে ডাক্তার মোঃ খালিদ হাসান জানায়, ঘূর্ণিঝড় ‘সিত্ৰাং’এর প্রভাবে উপকূল যে পানি প্রবেশ করে তার মধ্যে দিয়ে ছড়িয়ে পড়ছে বিভিন্ন রোগ জীবানু , যার কারনে শিশুরা আক্রান্ত হচ্ছে নিউমোনিয়া, জ্বর সর্দি, শ্বাসকষ্ট, ও পানি বাহিত অনেক রোগে, গত কয়েক দিনে চিকিৎসা নিতে আশা বেশিরভাগ রোগী ছিলো শিশু। হাসপাতালে নিয়ে আসলে আমরা সর্বক্ষনিক সোবা দিচ্ছি। কোন শিশু যুদি আক্রান্ত হয় আতংকিত না হয়ে হাসপাতালে এসে চিকিৎসার সোবা নিতে পরামর্শ দিচ্চি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *