খুলনায় র‌্যাব ৬ এর অভিযানে অসহায় মানুষদের খাদ্য-১৪ হাজার কেজি ও এম এস এর চাল উদ্ধার

বিপ্লব সাহা খুলনা ব্যুরো চীফ :

হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে স্বল্প মূল্যে বিক্রির উদ্দেশ্যে সরকার কর্তৃক ও এম এস লাইসেন্সধারী বিক্রেতাদের নিকট প্রদান করলে লাইসেন্স ধারি ও এম এস এর ডিলার খুলনা নগরীর বার্মাশিল রোডের একটি গোডাউনে সেই চাউল বিক্রয় না করে আজ সকালে বস্তা ভড়ার সময় গোপন সূত্রে র‌্যাব এর একটি চৌকস দল এসে হাতে নাতে তাদের গ্রেফতার করে।

উল্লেখিত গোডাউনে অভিযান চালিয়ে তাদের কাছ থেকে মোট ১৪ হাজার কেজি ও এম এস এর চাল উদ্ধার করেছে  র‌্যাব। সাথে এ ঘটনায় জরিত ২ জনকে আটক করেছে। আটক হওয়া ব্যক্তিরা হলেন সোনাডাঙ্গা থানা এলাকার হাসেম শেখ এর ছেলে নাদিম আহমেদ ও পশ্চিম বানিয়া খামার এলাকার আবুল খালেক এর ছেলে রবিউল ইসলাম। এদের মধ্য নাদিম আহমেদ উদ্ধার হওয়া চাউলের গোডাউনের মালিক।

অভিযানিক দল বলছে চালের বাজার নিয়ন্ত্রণের জন্য সরকার গরিব ও দুস্থ মানুষের জন্য ও এম এস এর মাধ্যমে স্বল্পমূল্যর চাল বিক্রির ব্যবস্থা করে। সেই চাল বিক্রি না করে অসাধু ব্যবসায়ীরা কালো বাজারে চাল বিক্রি করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব নগরীর বার্মাসীল রোডে কয়েকটি গোডাউন গোয়েন্দা নজরদারি রাখে।
তারি ধারাবাহিকতায় র‌্যাব সেখানে অভিযান চালিয়ে প্রায় ১৪ হাজার কেজি চাল উদ্ধার ও দুজনকে আটক করে।

র‌্যাব ৬ খুলনার সিনিয়র এএসপি পহন চাকমা বলেন গরিব মানুষের চাল তারা কম দামে কিনে বেশী দামে বিক্রির জন্য সরকারী বস্তা থেকে নিজেদের বস্তায় ভরছিল। এসময় র‌্যাব সেখানে অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের ১০০ বস্তা ও ২৫ কেজি ওজনের ৩৯০ বস্তা চাল উদ্ধার করে। এ সময় গোডাউন মালিক নাদিম আহমেদ ও সহযোগী রবিউল ইসলামকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরো বলেন তারা দীর্ঘদিন ধরে মানুষের অজান্তে এ কাজ করে আসছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। এবং এ কাজের সাথে যারা জড়িত আছে তাদের বিরুদ্ধে ও ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *