পটুয়াখালীতে পুলিশের ভয়ে পালাতে গিয়ে আসামীর মৃত্যু!

আবদুল্লাহ আল মামুন,স্টাফ রিপোর্টারঃ-

পটুয়াখালীর দুমকিতে পুলিশের ভয়ে পালাতে গিয়ে পাঁচতলা ভবন থেকে পড়ে গিয়ে বিপ্লব (৩৫) নামে এক মাদক মামলার ওয়ারেন্টভূক্ত আসামীর মৃত্যু হয়েছে।

নিহত বিপ্লব দুমকি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শাহজাহান হাওলাদার ওরফে খলিলুর রহমানের পূত্র। বিপ্লব পেশায় একজন ইলেক্ট্রিশিয়ান হলেও তার বিরুদ্ধে মাদকের মামলা ছিল।

ঘটনাসূত্রে জানা যায়, উপজেলার ভূমি অফিস এলাকার একটি নির্মানাধীন মাদ্রাসা ভবনের পঞ্চম তলায় বিদ্যুতের কাজ করছিলেন নিহত আসামী বিপ্লব। হঠাৎ পুলিশ দেখে দৌঁড়ে পালানোর চেষ্টা কালে ভবনটির পঞ্চম তলার সিঁড়িতে পা ফসকে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। আহত অবস্থায় তাকে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য বরিশালে নেয়া হলে আজ সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

স্থানীয়সূত্রে জানা যায়, বিপ্লব দীর্ঘ কয়েক মাস ধরে ওই ভবনে বৈদ্যুতিক কাজ করে আসছিল। তিনি মাদক মামলার আসামীও। মঙ্গলবার ভবনের ৫ম তলায় কাজ করা অবস্থায় তার অবস্থান জানতে পেরে গ্রেফতারের জন্য সিভিল ড্রেসে সেখানে হাজির হন দুমকি থানার সাব ইন্সপেক্টর ইশতিয়াক আল মামুন। তখন বিপ্লবকে তার নাম জিজ্ঞেস করলে বিপ্লব দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এ সময় পা পিছলে সিঁড়ি থেকে নিচে পড়ে যায়। স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে!

এ বিষয়ে সাব ইন্সপেক্টর ইশতিয়াক আল মামুন জানান, বিপ্লব জিআর ২৪/২০ (দুমকি থানা) ধারা ৩৬(১) সারনি ১৯(ক) এর গ্রেফতারী ওয়ারেন্ট ভুক্ত আসামী। সে সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট আমলী বিজ্ঞ আদালত পটুয়াখালীতে নিয়মিত হাজিরা দেয়নি বলে তার নামে ওয়ারেন্ট ইস্যু হয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে দুমকি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম বলেন, পুলিশ দেখে দৌঁড় দিয়েই এমন ঘটনা ঘটেছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *