আলীকদমে জাতীয় সমবায় দিবস পালিত

সমর রঞ্জন বড়ুয়া,আলীকদম উপজেলা (বান্দরবান)প্রতিনিধি।

“বঙ্গবন্ধুর দর্শন,সমবায়ে উন্নয়ন”এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের আলীকদম উপজেলায় ৫১তম জাতীয় সমবায় দিবস ২০২২খ্রীঃ পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও সমবায় কার্যালয়ের আয়োজনে  ৫ নভেম্বর ২০২২খ্রীঃ  শনিবার সকাল ১০ টায় জাতীয় পতাকা ও সমবায় দিবসের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

এরপর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়। র‍্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়। র‍্যালী শেষে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মেহরুবা ইসলাম এর সভাপতিত্বে ও সহকারি ইন্সিট্রাক্টর  ইউ আর সি মোঃ আলমগীর এর সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি সমর রঞ্জন বড়ুয়া, আলীকদম থানার পুলিশ পরিদর্শক  (ওসি তদন্ত) মোজাফ্ফর হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম ফারুক,উপজেলা মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা -কর্মচারি বৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, দেশ ও সমাজের প্রতিটি স্থানে সমবায় অত্যান্ত গুরুত্বপূর্ণ। তাই সমবায় প্রতিটি মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের হাতিয়ার হিসেবে গুরুত্বপূর্ণ কাজ করে থাকে। সমবায়কে আঁকড়ে ধরে জীবনের পরিবর্তন করতে সকলের প্রতি আহবান জানান অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *