খানসামায় কালী ও শিবের মাথা কর্তন করেছে দুর্বৃত্তরা

মো. আজিজার রহমান, দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের খানসামার খামারপাড়া ইউনিয়নের বলরাম বাজারে বৃহস্পতিবার (৩ নভেম্বর) দিবাগত রাতে কালী মন্দিরের কালী ও শীব প্রতিমার মাথা কর্তন করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

পুলিশ সূত্রে জানা যায়, কালী পূজা শেষে প্রতিমা বিসর্জন দেওয়ার জন্য ইতিপূর্বে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেওয়া হয়েছিল কিন্তু সেটি উপেক্ষা করে অনেকে প্রতিমা রাখায় এ ঘটনা ঘটে।
খবর পেয়ে শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে ঘটনা স্থল পরির্দশন করেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) আসলাম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) খোদাদাদ সুমন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজ পারভীন, থানা অফিসার ইনচার্জ চিত্র রঞ্জন রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস, থানা তদন্ত কর্মকর্তা তাওহিদুল ইসলাম প্রমুখ।

মন্ডপ কমিটির সদস্য সনজিত কুমার রায় বলেন, টিনশেড মণ্ডপটির সামনের দরজা খোলা ছিল। শুক্রবার সকালে স্থানীয় লোকজন প্রতিমার মাথা দেখতে না পেয়ে আমাকে জানান। আমি মণ্ডপে এসে ঘটনা দেখে সংশ্লিষ্টদের খবর দেই।

থানার অফিসার ইনচার্জ চিত্তরঞ্জন রায় বলেন, খবর পেয়ে শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি। গুরুত্ব সহকারে বিষয়টি তদন্ত করে রহস্য উন্মোচনের চেষ্টা চলছে।

এই ঘটনায় ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে অজ্ঞাতদের নামে মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
তবে খানসামা উপজেলায় একেরপর এক অপীতিকর ঘটনা ঘটে যাচ্ছে। অথচ অপরাধীরা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *