তাড়াইলে হক্কানী আলেমদের রাজনীতিতে যুক্ত হওয়ার আহ্বান দিল চরমোনাই

মোঃ আনোয়ার হোসাইন জুয়েল, তাড়াইল কিশোরগঞ্জ প্রতিনিধি :

বাংলাদেশ মুজাহিদ কমিটি কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা শাখার উদ্যোগে ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ৯ নভেম্বর রাতে উপজেলার পূর্ব সাচাইল গ্রামের বালুর মাঠে বাংলাদেশ মুজাহিদ কমিটি তাড়াইল উপজেলা শাখার উদ্যোগে ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির বুধবার রাত ১১ টায় সম্পন্ন হয়। বাদ মাগরিব পূর্ব সাচাইল গ্রামের বালুর মাঠে শুরু হওয়া অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে ৯ টা ৪৫ মিনিটে প্রধান অতিথি হিসেবে বয়ান করেন, নায়েবে আমিরুল মুজাহিদীন শায়খে চরমোনাই আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ মুজাহিদ কমিটি ঢাকা বিভাগের সদর হযরত মাওলানা রেজাউল করীম। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, তাড়াইল সাচাইল দারুল হুদা কাছেমুল উলুম মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস হযরত মাওলানা ফয়েজ উদ্দিন, শায়খুল হাদীস হযরত মাওলানা সাদেকুর রহমান, দামিহা গজারিয়া আতহারুল উলুম মাদরাসার মুহতামিম হযরত মাওলানা এনামুল হক বড় হুজুর, কিশোরগঞ্জ যশোদল বাজার জামে মসজিদের খতিব হযরত মাওলানা আলমগীর হোসাইন তালুকদার, তাড়াইল বাজার সওতুল হেরা হাফিজিয়া মাদরাসার মুহতামিম হযরত মাওলানা আবদুর রউফ, দিগদাইড় আল-কারীম হাফেজিয়া মাদরাসার মুহতামিম হাফেজ হযরত মাওলানা শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম প্রমূখ।
বয়ানে নায়েবে আমিরুল মুজাহিদীন শায়খে চরমোনাই আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম সাহেব বলেন, মুসলমানের প্রত্যেক জায়গায় ইসলামের দর্শন থাকতে হবে। ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। ইসলামী শরীয়তে রয়েছে মানব জীবনের সকল দিক ও বিভাগ এবং সকল কাজ ও ব্যপার সম্পর্কে সুস্পষ্ট আইন ও বিধান। জীবনের এমন কোনো বিষয় নাই যে, যে বিষয়ে ইসলামী শরীয়তে কোনো নির্দেশ পাওয়া যায় না। ইসলামের পূর্ণাঙ্গ ব্যবস্থায় রয়েছে ইবাদাত, নৈতিক চরিত্র, আকীদা-বিশ্বাস এবং মানুষের পারস্পরিক সম্পর্ক ও কাজকর্ম এবং লেনদেন পর্যায়ে সুস্পষ্ট বিধান। এর প্রত্যেকটি বিষয়ই ব্যাপক অর্থে প্রযোজ্য। মানব সমাজে ব্যক্তি সমষ্টিগত-স্বতন্ত্রভাবে এক একজন ব্যক্তি অথবা সমষ্টিগতভাবে গোটা সমাজ সম্পর্কেই আইন-বিধান রয়েছে ইসলামী শরীয়তে। তাই বাংলাদেশে অহরহ ধর্ষণ, হত্যা, খুন, চাঁদাবাজি, টেন্ডারবাজি বন্ধে ইসলামী শরীয়ত মোতাবেক রাষ্ট্র পরিচালনা করতে হবে। এ জন্য হক্কানী আলেমদের রাজনীতিতে যুক্ত হয়ে এগিয়ে আসতে হবে। শুধু খানকাতে বসে রাষ্ট্রে ইসলামী শাসন ব্যবস্থা চালু করা যাবে না। অন্যায়-অবিচারের বিরুদ্ধে রাজপথে আলেমদের বীরের মতো হুঙ্কার দিতে হবে।
এছাড়াও মাহফিলে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম ভুঁইয়া শাহীন ও মানবাধিকারকর্মী সামির হোসেন সাকী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *