লালপুরে চিনিকলে আখ মাড়াই শুরুর দাবিতে পথসভা করলেন চাষিরা

এ জেড সুজন মাহমুদ,
লালপুর (নাটোর)প্রতিনিধি:

নাটোরের লালপুরে ঐতিহ্যবাহী নর্থ বেঙ্গল সুগার মিলে আগামী ১৮ই নভেম্বর থেকে আখ মাড়াই মৌসুম শুরু করার দাবিতে পথ সভা করেছে আখ চাষিরা।

আজ শনিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় উপজেলা সুগার মিলের ৩ নাম্বার গেট অথবা ক‍্যান্টিন গেটর সংলগ্ন উত্তরবঙ্গ চিনিকল আখ চাষী সমিতি উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় সংগঠনটির সভাপতি ইব্রাহিম খলিল তার বক্তব্যে বলেন, অতিসত্বর চিনিকলে আখ মাড়াই শুরু না হলে আখচাষীরা ব্যাপক বিপদগ্রস্ত ও ক্ষতিগ্রস্ত হয়ে যাবে এবং দেশের এই বিপদের সময় দেশটি আরো পিছিয়ে যাবে, এতে করে অনেক চাষীরা না খেয়ে মরবে। তিনি আরো বলেন আগামী ১৮ নভেম্বরের মধ্যে আখ মাড়াই শুরু না হলে চাষিরা পাওয়ার ক্রাশারের মাধ্যমে আখ মাড়াই করবে। এতে করে মিলটি পর্যাপ্ত পরিমাণ আঁক পাবে না তখন চিনিকলের কর্মকর্তারা গ্রামে গ্রামে ঘুরবেন না ও আখ মাড়াইয়ে বাঁধা দেয়ার চেষ্ঠা করলে প্রতিহত করার ঘোষনা দেন তিনি।

এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উত্তরবঙ্গ চিনিকল আখ চাষী সমিতির সাধারণ সম্পাদক বাবু সুকুমার রায়, সহ সভাপতি মাষ্টার মতিউর রহমান,আইন বিষয়ক সম্পাদক আব্দুর রব,থানা ওয়াকার্স পার্টির সাংগঠনিক সম্পাদক আ: সামাদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *