ভেড়ামারায় আগুনে পুড়ে ছাই কৃষকের বাড়ি! তাৎক্ষণিকভাবে অনুদান ১০ হাজার টাকা

ভেড়ামারা প্রতিনিধি :

ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের প্রান্তিক এক কৃষকের বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে এতে ওই কৃষক পরিবারের প্রায় সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

আজ শনিবার আনুমানিক বেলা ১২ ঘটিকার সময় ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের আসমত আলী প্রান্তিক কৃষক এর বাড়িতে এ ঘটনা ঘটে। আসমত আলী ও নুরজাহান
জানান, হঠাৎ করেই ঘরে আগুন লেগে যায়। রান্না করার
পর আর চুলা জ্বলেনিএছাড়া বিদ্যুৎ থেকেও আগুন লাগেনি।কিভাবে আগুন লাগলো তা বুঝতে পারছি না।

তিনি আরো বলেন, দুটি শোবার রুম, রুমে থাকা নগত কিছু টাকা, আসবাবপত্র, একটি গোয়াল ঘর, একটি ছাগলসহ রান্না ঘর পুড়ে ছাই হয়ে গেছে। পরিবারের ৫ সদস্যকে নিয়ে বর্তমানে প্রায় খোলা আকাশের নীচে অবস্থান করছি।

ধরমপুর ইউপি চেয়ারম্যান শামছুল হক বলেন, আগুনে পুড়ে ওই পরিবারের সব কিছুই শেষ।

ভেড়ামারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হয়তো রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হতে পারে ওই বাড়ির প্রায় সব
কিছুই পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক তিন লাখ
টাকার মতো বলে জানতে পেরেছি।

এ বিষয়টি উপজেলা প্রশাসন অবগত হলে আজ বিকেল ০৪ঃ৩০ মিনিটের সময় উপজেলা চেয়ারম্যান, আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু ও উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ ও ধরমপুর ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক আসমত আলী ও নুরজাহান এর বাড়ী পরিদর্শন করেন এবং উপজেলা প্রশাসন হতে তাৎক্ষণিকভাবে নগদ ১০ হাজার টাকা প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ আগুনের সূত্রপাত সম্পর্কে আসমত আলী ও তার পরিবার বর্গের কাছে জানতে চাইলে তারা তেমন কিছুই বলতে পারে না বা আবেগ প্রবণ হয়ে পড়ে। এ সময় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু ও উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতা আসমত আলী ও নুরজাহান এর জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করেন এতে করে আরো যদি সহযোগীতার ব্যবস্থা করতে পারেন তাহার আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *