চাঁপাইনবাবগঞ্জে ভূয়া এনজিও মালিক সহ ৬ জন গ্রেফতার

মোঃ সিফাত রানা চাঁপাইনবাবগঞ্জ , প্রতিনিধিঃ

বুধবার (২৩ নভেম্বর) সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প র‍্যাব-৫, এর অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জে ভূয়া এনজিও মালিক সহ ৬ জন গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন, মৃত সবের আলীর ছেলে
মোঃ আব্দুস সামাদ (মুহ হোতা (৪৫)মৃত আব্দুস সালামের ছেলে মোঃ জামাল উদ্দিন (ম্যানেজার (২৩) মৃত মজিবুর রহমানের ছেলে মোঃ মাহফুজুর রহমান (হিসাব রক্ষক) (২২), এনামুল হকের ছেলে মোঃ জুয়েল আলী (২৪) (মাঠকর্মী) মোঃ মোবারক আলীর ছেলে মোঃ গোলাম রাসেল (২৫) (মাঠকর্মী) জেলা-চাঁপাইনবাবগঞ্জ, মৃত মুক্তার হোসেনের ছেলে মোঃ আলমগীর হোসেন (৩৫) (মাঠকর্মী)

রাজশাহীর একটি অপারেশন দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন ১৫নং নয়ালাভাঙ্গা ইউনিয়নের কমলাকান্ত গ্রামস্থ ধৃত মোঃ আব্দুস সামাদের দোতলা বিল্ডিং এর নীচতলায় মোঃ আব্দুস সামাদ কর্তৃক পরিচালিত প্রগ্রেসিভ স্টার সোসাইটি (পি.এস.এস) সংস্থার অফিস কক্ষতে অভিযান চালিয়ে উক্ত আসামীগণকে গ্রেফতার করেন।

এই সময় তাদের কাছ থেকে, ভূয়া পাশবই-৫০০০ টি, বিভিন্ন ব্যাংকের ব্যাংক চেক-৩টি, মোবাইল ফোন- ৭টি,সীমকার্ড-১২টি, ও ভূয়া সীল-২৪টি জব্দ করেন।

র‍্যাব জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন ধরে প্রতারনা চক্রের সাথে সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে প্রগ্রেসিভ স্টার সোসাইটি (পি.এস.এস) নামে একটি ভুয়া এনজিও প্রতিষ্ঠা করে। উক্ত এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার জন্য উস্কানি প্রদান করে। অসহায় লোকজন তাদের উস্কানিতে টাকা বিনিয়োগ করে এবং তাদের এনজিও হতে ফাঁকা চেক জমার মাধ্যমে ঋণ উত্তোলন করলে এনজিও কর্মীরা বাংক চেক বাক মেইল এর মাধ্যমে অতিরিক্ত টাকা এবং গ্রাহকের জমাকৃত ৬ কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

র‍্যাব আরো জানান, অসংখ্য ভূক্তভোগীর অভিযোগের ভিত্তিতে র‍্যাবের চাঁপাইনবাগঞ্জের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে উক্ত বিষয়ে ছায়া তদন্ত শুরু করে উক্ত আসামীগণকে গ্রেফতার করেন।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন র‍্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *