কুড়িগ্রামে জেলা বিএনপির বিক্ষোভ মিছিল

মোঃ নুরনবী সরকার নাগেশ্বরী উপজেলা প্রতিনিধি :

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি হামলা, গুলি করে হত্যা, বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভীসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে কুড়িগ্রামে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি।
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে পৌর শহরের পুরাতন পোস্ট অফিস পাড়া ও সরদাপাড়ায় অবস্থিত দলীয় কার্যালয় থেকে পৃথক পৃথক মিছিল বের করা হয়। দলীয় কার্যালয় থেকে নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়।
পরে শহরের জাহাজ ঘর মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব, জেলা বিএনপির সদস্য শাহীন শেখ রঞ্জু, জেলা বিএনপির সমবায় বিষয়ক শফিকুল ইসলাম শফি মুন্সিসহ অন্যান্য নেতাকর্মীরা।
শহরের সরদার পাড়ায় সংক্ষিপ্ত সমাবেশে , জেলা কৃষক দলের আহবায়ক খলিলুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আলতাফ হোসেন, যুগ্ম সম্পাদক আশরাফুল হক রুবেল, সহ সাধারণ সম্পাদক ইদ্রিস আলী মোসলেম উদ্দিন মোল্লা দুলাল, সদর থানা বিএনপি সম্পাদক মাহবুব হোসেন সহ সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম লেবু সহ অন্যান্য নেতাকর্মীরা।
বক্তারা বলেন, জনগণের ভোটের অধিকার নষ্ট করে যারা গণতন্ত্রের অপব্যবহার করছেন তাদের হিসেব দিতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ে বোমা রাখার নাটকীয়তায় গ্রেফতার, গুলি,হত্যা করে সমাবেশ বানচালের চক্রান্তের উচিত জবাব ও দায়িত্বশীল ব্যাক্তিদের জনগণের কাছে সকল কর্মের জবাব দেয়ার কথা জানান তারা।
বক্তারা আরো বলেন, বিএনপি যখন সাধারণ মানুষের দাবি নিয়ে রাজপথে আন্দোলন করছে, জনগণের অধিকার নিয়ে সমাবেশ করছে ঠিক সে সময় আন্দোলন নস্যাৎ করার জন্য তারা রাজপথে পুলিশ ও সরকার দলীয় পেটোয়া বাহিনী দিয়ে গুলি, হত্যা, গুম করে দেশের গণতন্ত্রকে বিধ্বস্থ করছে। অবিলম্বে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব এডভোকেট রুহুল কবীর রিজভীসহ গ্রেফতার হওয়া সকল নেতা কর্মীর মুক্তি না দিলে আন্দোলন আরো জোরদার করার হুশিয়ারি দেন বক্তারা। এছাড়াও বক্তারা অবিলম্বে বেগম জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *