গোদাগাড়ীতে করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন প্রদানের গুরুত্ব সম্পর্কে অবহিতকরণের লক্ষ্যে মতবিনিময় সভা 

মোঃ মাসুদ আলম ব্যুরো চীফ

“শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম(৫ম পর্যায়)” ১ম সংশোধন শীর্ষক প্রকল্পের C4D-D-র(০৫- ১১) বছর বয়সী শিশুদের কোভিড -১৯ /করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন প্রদানের গুরুত্ব সম্পর্কে অবহিতকরণের লক্ষ্যে কমিউনিটি ডায়ালগ / মতবিনিময়  সভা অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ১০টায় জেলা তথ্য অফিস, রাজশাহী এর আয়োজনে ইউনিসেফের সহযোগিতায়  গোদাগাড়ী মডেল মসজিদ কমপ্লেক্সে  ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক শিক্ষিকা ও সাধারণ কেয়ার টেকারদের নিয়ে মতবিনিময় সভায় কোরআন থেকে তেলাওয়াত করেন মাওঃ মুফতি মোঃ সিবগাতুল্লাহ, পেশ ইমাম ও খতিব উপজেলা মডেল মসজিদ। সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ জালাল আহমদ, বিভাগীয় পরিচালক, ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ ফরহাদ হোসেন, পরিচালক, জেলা তথ্য অফিস, রাজশাহী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাফিয়ালা নাসরিন, উপ-পরিচালক, জেলা তথ্য অফিস, রাজশাহী, মোঃ আব্দুল অদুদ, ফিল্ড সুপারভাইজার, গোদাগাড়ী উপজেলা, মোঃ মাসুদ আলম, পরিচালক দি চাইল্ড কেয়ার একাডেমি ও সাংবাদিক, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মোঃ জাহাঙ্গীর আলম, ফিল্ড সুপারভাইজার রাজশাহী মহানগরী, অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাফিয়ালা নাসরিন, উপ-পরিচালক তথ্য অফিস, রাজশাহী, প্রধান অতিথি তার বক্তব্য বলেন করোনা টিকা দানের সুফল সম্পর্কে আমাদের সকলকে নিজে জানতে হবে এবং সাথে সাথে অন্যদেরকে সচেতন করে তুলতে হবে। আপনারা সবাই অবগত আছেন যে,করোনা ভাইরাসের টিকা আবিষ্কারের পূর্বে আমাদের দেশ সহ সারা বিশ্বে প্রতিদিন মৃত্যুর সংবাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছিল।আজ করোনা ভ্যাকসিন আবিষ্কারের পর অনেকটাই স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। মানুষ এখন করোনা টিকা নিয়ে স্বাভাবিক জীবন যাপন করছে, করোনা কমেছে। আপনারা ইমাম সমাজে রয়েছে আপনাদের অনেক মর্যদা।আপনাদের কথা সকলে শুনেন ও মানেন। আপনারা এই ম্যাসেজটি সমাজের লোকজনের মাঝে তুলে ধরবেন এবং টিকার বিষয়ে সঠিক দিকনির্দেশনা দিবেন।
সভাপতি বলেন, ইসলামিক ফাউন্ডেশন সরকারের দেওয়া যেকোনো নির্দেশনা মুহূর্তের মধ্যেই জনগনের কাছে পৌঁছে দেন। আর এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন আমাদের সম্মানিত ইমাম মহোদয়গণ।
আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মডেল শিক্ষক হাফেজ ক্বরী মাওলানা মোঃ আব্দুল মোমিন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *