চাঁপাইনবাবাগঞ্জে ভূয়া এনজিও ৬০ লক্ষ টাকা আত্মসাৎকারী ৬ জন গ্রেফতার।

মোঃ সিফাত রানা চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

বুধবার (০৭ ডিসেম্বর) সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প র‍্যাব-৫ এর অভিযানে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোলে ভূয়া এনজিও’ র মূলহোতা এবং ম্যানেজার সহ ০৬ জনকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ আব্দুল্লাহ আল নোমান (২৫) পিতা-মোঃ আব্দুল জলিল,মোঃ তৌহিদুর রহমান (৩৮) পিতা-মৃত আফাজ উদ্দিন, মোঃ জিয়াউল হক (৪০) পিতা-মৃত আব্দুল কুদ্দুস,মোঃ জাহাঙ্গীর আলম (৩৫)পিতা-মৃত আব্দুল মান্নান, সাং-ফতেহপুর, মোঃ গোলাম আযম (৩৮) পিতা-মৃত আব্দুল কুদ্দুস, মোঃ মোশারফ হোসেন (৩৭) পিতা-মৃত ইসমাইল হোসেন।

রাজশাহীর একটি অপারেশন দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানাধীন খোলসী বাজারের পশ্চিম দিকে জনৈক খলিল ডিলার এর ১তলা বিল্ডিং বাড়ীতে অভিযান চালিয়ে উক্ত আসামীগণকে গ্রেফতার করেন।

এই সময় তাদের কাছ থেকে, ভূয়া পাশ বই-১০০০টি, ভূয়া সীল-১৫ টি, চেক/লোন-রেজিষ্টার-১৪ টি, এবং ব্যাগ-০৩ টি জব্দ করেন।

র‍্যাবের প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়,প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে প্রতারনা চক্রের সাথে সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে আঞ্চলিক উন্নয়ন সংস্থা (আউস) নামে একটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। উক্ত এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার জন্য উস্কানি প্রদান করে। অসহায় লোকজন তাদের উস্কানিতে টাকা বিনিয়োগ করে এবং তাদের এনজিও হতে ফাঁকা চেক জমার মাধ্যমে ঋণ উত্তোলন করলে এনজিও কর্মীরা বাংক চেক বাক মেইল এর মাধ্যমে অতিরিক্ত টাকা এবং গ্রাহকের জমাকৃত ৬০ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

উপরোক্ত ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানায় একটি মামলা দায়ের করেন র‍্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *